Advertisement
Advertisement
PM Modi

উনিশের মতোই লোকসভার প্রচার শেষে ধ্যানে বসবেন মোদি, বিবেকানন্দ রকে করবেন সাধনা

এই ঐতিহাসিক স্থানে ধ্যানে বসেছিলেন স্বামী বিবেকানন্দ। সেখানেই ৩০ মে থেকে ১ জুন ধ্যান করতে দেখা যাবে মোদিকে। ২০১৯ নির্বাচনের সপ্তম দফার ভোটগ্রহণের ঠিক আগে দেখা গিয়েছিল এমনই দৃশ্য।

PM Narendra Modi will meditate in Kanniyakumari after election campaign
Published by: Biswadip Dey
  • Posted:May 28, 2024 7:02 pm
  • Updated:May 28, 2024 8:24 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেদারনাথের গুহায় গেরুয়া বসনে ধ্যানরত মোদি। ২০১৯ নির্বাচনের সপ্তম দফার ভোটগ্রহণের ঠিক আগে দেখা গিয়েছিল এমনই দৃশ্য। এবারও ধ্যানে বসবেন প্রধানমন্ত্রী। কন্যাকুমারীর বিবেকানন্দ রকে সাধনা করবেন। ৩০ মে থেকে ১ জুন ধ্যান করতে দেখা যাবে তাঁকে। উল্লেখ্য, এই ঐতিহাসিক স্থানেই ধ্যানে বসেছিলেন স্বামী বিবেকানন্দ।

প্রসঙ্গত, দেশের একেবারে দক্ষিণতম বিন্দু তামিলনাড়ুর কন্যাকুমারী। এখানে এসেই মিশেছে বঙ্গোপসাগর, ভারত মহাসাগর ও আরব সাগর। যুক্ত হয়েছে ভারতের পূর্ব ও পশ্চিম উপকূল। মূল ভূখণ্ড পেরিয়ে আরও কিছুটা এগোলে তবেই বিবেকানন্দ রক। এখানে রয়েছে কন্যাকুমারীর মন্দির। সমুদ্রের উত্তাল ঢেউ চারদিক থেকে আছড়ে পড়ে এখানে। একদা এখানে ধ্যান করেছিলেন স্বামী বিবেকানন্দ। এবার সেখানেই, ধ্যানমণ্ডপমে ধ্যানে বসতে দেখা যাবে মোদিকে। 

Advertisement

[আরও পড়ুন: দাগি আসামির বাড়িতে ডিএসপির ‘মোচ্ছব’! পুলিশ হানা দিতেই লুকোলেন শৌচাগারে]

৪ জুন ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ভোটগণনা। তার আগে এবারের শেষ ভোটদান পর্ব ১ জুন। যার প্রচার শেষ হবে ৩০ মে। ফলে প্রচার শেষ হওয়া মাত্রই এবারের মতো মোদিরও ভোটপ্রচার শেষ। আর তার পরই সেদিন সন্ধ্যা থেকে ধ্যানে বসবেন মোদি। যা চলবে ১ জুন সন্ধ্যা পর্যন্ত। 

Advertisement

২০১৯ সালেও ধ্যানে বসেছিলেন মোদি। উজ্জ্বল কমলা রঙের চাদর, চোখে চশমা, পিঠে গোঁজা বালিশ নিয়ে ধ্যানে মগ্ন মোদিজি- এই দৃশ্য অনেকেরই স্মরণে রয়েছে। সপ্তম দফার ভোটগ্রহণের আগের দিন সেবার কেদারনাথের গুহায় দেখা গিয়েছিল প্রধানমন্ত্রীকে। এবার তিনি যাবেন কন্যাকুমারীতে। গত ১৯ এপ্রিল ছিল ছিল লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। সাত দফায় হচ্ছে এবারের ভোটাভুটি। ৪ জুন ভোটগণনা। তবে তার আগে ১ জুন বিকেলের পর থেকে এক্সিট পোল প্রকাশ্যে আসবে। তার আগের দুদিন টানা ধ্যানস্থ থাকবেন মোদি।

[আরও পড়ুন: সামান্য বচসায় নৃশংস হত্যাকাণ্ড, ধারাল অস্ত্রে স্ত্রীর ধর-মুন্ডু আলাদা করলেন স্বামী!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ