BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘দিনে অন্তত ১ লক্ষ করোনা টেস্ট করুন’, মোদিকে আরও সক্রিয় হতে বললেন রাহুল

Published by: Subhajit Mandal |    Posted: April 26, 2020 4:48 pm|    Updated: April 26, 2020 4:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে র‍্যাপিড টেস্ট বন্ধ করা নিয়ে ফের সরকারের সমালোচনায় সরব কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর অভিযোগ, টেস্টিং কিট মজুত থাকা সত্বেও সরকার উপযুক্ত গতিতে করোনা পরীক্ষা করছে না। প্রধানমন্ত্রীর আরও সক্রিয় হওয়া প্রয়োজন বলে মনে করছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় ঐক্যের বার্তা! রাজ্যগুলির ভূয়সী প্রশংসায় প্রধানমন্ত্রী]

চিনা টেস্ট কিট ত্রুটিপূর্ণ। বিভিন্ন রাজ্য থেকে এই অভিযোগ পাওয়ার পর অনির্দিষ্টকালের জন্য র‍্যাপিড টেস্ট বন্ধ রেখেছে সরকার। সম্ভবত সেই সিদ্ধান্তকে হাতিয়ার করেই সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন রাহুল। এক টুইট বার্তায় তিনি বললেন, “বিশেষজ্ঞরা মেনে নিয়েছেন শুধু গণহারে র‍্যাপিড টেস্টই করোনার বিরুদ্ধে লড়াইয়ে মূল হাতিয়ার। কিন্তু ভারতে কোনও এক অজ্ঞাত কারণে পরীক্ষা করা হচ্ছে না। টেস্টের সংখ্যাটা প্রতিদিন ৪০ হাজার থেকে ১ লক্ষতে নিয়ে যাওয়া হচ্ছে না। অথচ প্রতিদিন ১ লক্ষ পরীক্ষা করার মতো টেস্টিং কিট সরকারের হাতে আছে।” রাহুলের দাবি, প্রধানমন্ত্রীকে (Narendra Modi) দ্রুত পদক্ষেপ করতে হবে। এবং বাধা সরিয়ে পরীক্ষা করতে হবে। উল্লেখ্য, এর আগেও একাধিকবার কংগ্রেস সাংসদকে আরও বেশি বেশি করোনা পরীক্ষা করার পক্ষে সওয়াল করতে শোনা গিয়েছে।

[আরও পড়ুন: ‘যত্রতত্র থুতু ফেলার অভ্যাস ত্যাগ করতে হবে’, সচেতনতার বার্তা প্রধানমন্ত্রীর]

পাশে থাকা, সরকারকে গঠনমূলক পরামর্শ দেওয়া আবার সুযোগ পেলে বিরোধিতা করা। করোনা মোকাবিলায় দ্বৈত নীতি নিচ্ছে কংগ্রেস (Congress)। রাহুল গান্ধী, সোনিয়া গান্ধীরা (Sonia Gandhi) শুরুতে ঠিক করেছিলেন, করোনা পরিস্থিতিতে সরকার বিরোধিতায় কাজ নেই। বরং আদর্শ বিরোধীর মতো এই পরিস্থিতিতে সরকারের পাশে থাকাই ভাল। কিন্তু ক্রমশ কংগ্রেস যে সেই নীতি থেকে পিছিয়ে আসছে তা বোঝা গেল রাহুলের কথাতেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement