BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘মোদির নিরাপত্তায় গলদ বিরলতম ঘটনা, লজ্জায় পড়তে পারে দেশ’, সুপ্রিম কোর্টে বলল কেন্দ্র

Published by: Subhajit Mandal |    Posted: January 7, 2022 1:44 pm|    Updated: January 7, 2022 2:03 pm

PM Security Lapse: Supreme Court asks for all travel records to be preserved | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) নিরাপত্তার গলদ বিরলের মধ্যে বিরলতম ঘটনা। এর ফলে আন্তর্জাতিক মহলে লজ্জার মুখে পড়তে হতে পারে ভারতকে। শুক্রবার সুপ্রিম কোর্টে (Supreme Court) এমনটাই জানাল কেন্দ্র। কেন্দ্রীয় সরকারের সলিসিটর জেনারেল তুষার মেহেতা শুক্রবার সুপ্রিম কোর্টে জানিয়েছেন, বুধবার প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছিল। যা ভারতের জন্য আন্তর্জাতিক লজ্জার কারণ হতে পারে।

এদিন শুনানি চলাকালীন সরাসরি এই ঘটনার দায় পাঞ্জাব পুলিশ এবং পাঞ্জাব সরকারের (Punjab Government) উপর ঠেলেন সলিসিটর জেনারেল তুষার মেহেতা। তিনি বলেন,”পাঞ্জাব সরকার এবং পুলিশ দু’জনেই এই ঘটনার জন্য দায়ী। এর ফলে সীমান্তের ওপার থেকে সন্ত্রাসবাদের সম্ভাবনাও তৈরি হতে পারত। এটা হওয়া উচিত ছিল না। এর ফলে আন্তর্জাতিক মহলে লজ্জার মুখে পড়তে হতে পারে দেশকে।” জবাবে পাঞ্জাব সরকার সাফ জানিয়ে দেয়, তারাও এই ঘটনার তদন্ত চায়। সেজন্য যা যা করা দরকার, তারা করবে। পাঞ্জাব সরকারও এই বিষয়টিকে যথেষ্ট গুরুত্ব দিয়েই দেখছে। 

[আরও পড়ুন: লাদাখ সীমান্তে সেনা পাঠাতে প্যাংগং লেকে সেতু বানিয়ে ফেলেছে চিন, স্বীকার করল কেন্দ্র]

প্রধানমন্ত্রীর নিরাপত্তা সংক্রান্ত মামলায় শুক্রবার সুপ্রিম কোর্ট প্রধানমন্ত্রীর সফর সংক্রান্ত সমস্ত নথি সংরক্ষণ করার নির্দেশ দিয়েছে। সুপ্রিম কোর্ট জানিয়েছে,পাঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টের রেজিস্ট্রার প্রধানমন্ত্রীর সফর সম্পর্কে সমস্ত তথ্য সংরক্ষণ করবেন। তাঁকে সমস্ত রকম তথ্য দিয়ে সাহায্য করবে পাঞ্জাব পুলিশ, এসপিজি এবং অন্যান্য কেন্দ্রীয় সংস্থা।

[আরও পড়ুন: TMC in Tripura: ত্রিপুরায় নিহত তৃণমূল নেতাকে শেষশ্রদ্ধা ব্রাত্য-রাজীবদের, শামিল বিক্ষুব্ধ ২ বিজেপি নেতাও]

প্রধান বিচারপতি এন ভি রামানার (NV Ramanna) নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ এদিন জানিয়ে দিয়েছে, এই ঘটনার তদন্তে পাঞ্জাব সরকার এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক যে পৃথক তদন্তকারী দল গঠন করেছে, সেই তদন্তকারী দলগুলি আগামী সোমবার পর্যন্ত কোনও পদক্ষেপ করতে পারবে না। সোমবার এই মামলার পরবর্তী শুনানি। শীর্ষ আদালত জানিয়ে দিয়েছে, আগামী দিনে কেন্দ্রীয় স্বরাস্ত্রমন্ত্রকের গড়ে দেওয়া কমিটিতে এনআইএ-র কোনও আধিকারিক যুক্ত করা হতে পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে