BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১ ফেব্রুয়ারি থেকে দেশজুড়ে বন্ধ হচ্ছে বহু এটিএম! গ্রাহক সুরক্ষায় সিদ্ধান্ত ব্যাংকের

Published by: Abhisek Rakshit |    Posted: January 20, 2021 9:38 pm|    Updated: January 21, 2021 10:35 am

PNB customers alert! From February 1, THESE ATM machines will not dispense cash for you | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রযুক্তি যত এগোচ্ছে, ততই বাড়ছে এটিএম জালিয়াতির ঘটনা। সাধারণ মানুষও যা নিয়ে ভুক্তভোগী। এই পরিস্থিতিতে নিজেদের গ্রাহকদের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (Punjab National Bank)। আগামী ১ ফেব্রুয়ারি থেকে আর কাজ করবে না নন-ইএমভি (Non-EMV) এটিএমগুলো। অর্থাৎ ওই ATM থেকে আর টাকা তুলতে পারবেন না গ্রাহকরা। টুইট করেও বিষয়টি জানানো হয়েছে ব্যাংকের পক্ষ থেকে।

বর্তমানে বেশিরভাগ এটিএমগুলোই ইএমভি যুক্ত। অর্থাৎ টাকা তোলার সময় কার্ড মেশিনে আটকে থাকবে। এটিএম জালিয়াতি রুখতেই এই পদক্ষেপ। তবে অনেক জায়গাতেই পিএনবি-র নন-ইএমভি এটিএম রয়েছে। আর সেগুলোই বন্ধ করতে চলেছে তারা। কারণ হিসেবে এটিএম কার্ড জালিয়াতির বিষয়টিই জানানো হয়েছে। এই নিয়ে গত ১৪ জানুয়ারি পিএনবির তরফ থেকে টুইটও করা হয়। তাতে লেখা হয়, আগামী ১ ফেব্রুয়ারি থেকে নন-ইএমভি এটিএম থেকে আর টাকা তুলতে পারবেন না পিএনবির গ্রাহকরা। কার্ড জালিয়াতির হাত থেকে গ্রাহকদের বাঁচাতেই এই সিদ্ধান্ত।

 

[আরও পড়ুন: রাম মন্দিরের জন্য ১০৮ ফুট উঁচু হনুমানের মূর্তি তৈরি করতে চান এই ‘ভক্ত’]

সম্প্রতি একটি সমীক্ষায় দেখা গিয়েছে, করোনার তুলনায় ব্যাংক গ্রাহকরা এটিএম কার্ড জালিয়াতি থেকে ডিজিটাল পেমেন্টে জালিয়াতি নিয়েই বেশি চিন্তিত। প্রায় ১০০০ জনের উপর এই সমীক্ষাটি করেছিল YouGov এবং মার্কিন সংস্থা এসিআই। যেখানে প্রতি তিনজনের মধ্যে একজন এটিএম জালিয়াতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। অন্যদিকে, পাঁচজনের মধ্যে একজন কার্ড চুরি বা অনলাইনে জালিয়াতির শিকার হওয়ার কথা জানিয়েছেন।

[আরও পড়ুন: অনুপ্রবেশের সময় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই, জম্মুতে খতম ৩ পাকিস্তানি জঙ্গি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে