BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনুপ্রবেশের সময় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াই, জম্মুতে খতম ৩ পাকিস্তানি জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: January 20, 2021 4:59 pm|    Updated: January 20, 2021 4:59 pm

3 infiltrators were reportedly killed and 4 army soldiers injured| Sangbad Pratidin

ছবি: প্রতীকী

মাসুদ আহমেদ, শ্রীনগর: ভূস্বর্গে ফের পাকিস্তানি জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা রুখল ভারতীয় নিরাপত্তারক্ষীরা। রাতভর উভয়পক্ষের তুমুল গুলি লড়াই চলার পর খতম হল তিন জঙ্গিও। অন্যদিকে তাদের ছোঁড়া গুলিতে ভারতীয় সেনার চার জওয়ানও জখম হয়েছেন। ঘটনাটি ঘটেছে জম্মু জেলার আখনুর সেক্টরে। ২০২১ সালে এখনও পর্যন্ত জম্মু ও কাশ্মীরে এটাই পাকিস্তানের সবচেয়ে বড় সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধেবেলায় জম্মু ও কাশ্মীরের জম্মু (Jammu) জেলার আখনুর (Akhnoor) সেক্টরের খউর এলাকায় আচমকা সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালাতে শুরু করে পাকিস্তানি সেনা। পালটা জবাব দিতে শুরু করে ভারতীয় সেনা জওয়ানরাও। রাতভর গুলির চলার পর দেখা যায় পাকিস্তানের সীমান্তে তিন জঙ্গির মৃতদেহ পড়ে রয়েছে। অন্যদিকে উভয়পক্ষের মধ্যে গুলির লড়াইয়ের ফলে চার ভারতীয় সেনা জওয়ানও জখম হয়েছেন। তাঁদের সেনা হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: অজ্ঞানতার ফল! অতিরিক্ত কম তাপমাত্রায় সংরক্ষণের ফলে নষ্ট বহু কোভিড ভ্যাকসিন]

বুধবার এপ্রসঙ্গে ভারতীয় সেনার এক আধিকারিক জানান, মঙ্গলবার সন্ধেয় আচমকা আখনুর সেক্টরের খউর এলাকায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালাতে শুরু করে পাকিস্তানের সেনাবাহিনী। মূলত সীমান্তের ওপার থেকে তাদের মদতপুষ্ট জঙ্গিদের অনুপ্রবেশ করানোর জন্যই এই পরিকল্পনা নিয়েছিল তারা। কিন্তু, তাতে কোনও লাভ হয়নি। রাতভর গুলির লড়াই চালিয়ে তিন জঙ্গিকে খতম করা হয়েছে। বুধবার ভোরে তাদের মৃতদেহ পাকিস্তানের সীমান্তের ওপারে পড়ে থাকতে দেখা যায়। পাকিস্তানের সেনাবাহিনী পক্ষ থেকে তাদের মৃতদেহ সরিয়ে নিয়ে যাওয়ার কোনও উদ্যোগও চোখে পড়েনি। এই লড়াইয়ে চার জন ভারতীয় সেনা জওয়ানও জখম হয়েছেন।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশ বিধানসভায় সাভারকারের ছবি, তীব্র প্রতিবাদ কংগ্রেস ও সমাজবাদী পার্টির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে