৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

উৎসবের মরশুমে জঙ্গিদের নিশানায় রাজধানী, দিল্লিতে জারি হাই অ্যালার্ট

Published by: Paramita Paul |    Posted: October 10, 2021 10:51 am|    Updated: October 10, 2021 3:12 pm

Police on high alert after receiving input on terror attack in Delhi during festive season | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাবধান রাজধানী! উৎসবের মরশুমের জঙ্গিহানার (Terror Attack) আশঙ্কা দিল্লিতে। আর তাই শহরজুড়ে জারি হাই অ্যালার্ট (High Alert)। চলছে কড়া নজরদারি। শনিবার রাতে দিল্লি পুলিশ কমিশনার রাকেশ আস্থানা (Rakesh Asthana) উচ্চপর্যায়ের বৈঠকের পরই এহেন নির্দেশিকা জারি করা হয়েছে।

উৎসবের মরশুম শুরু হয়ে গিয়েছে রাজধানীতে। মানুষ করোনা আতঙ্ক কাটিয়ে বাইরে বেরচ্ছেন। আর এই জনসমাগমকে হাতিয়ার করতে পারে জেহাদিরা। ভিড়ের আড়ালে লুকিয়ে বড়সড় নাশকতা ঘটাতে পারে তারা। জঙ্গিরা লুকিয়ে থাকতে পারে সাইবার ক্যাফে, রাসায়নিক ফ্যাক্টরি, পার্কিং লটে। তাই এসমস্ত এলাকায় কড়া নজর রাখার নির্দেশ দিয়েছেন দিল্লি পুলিশ (Delhi Police) কমিশনার। এই সমস্ত দোকান বা সংস্থায় কর্মরত কর্মী এবং ভাঙাচোরা পুরনো জিনিস বিক্রেতাদের নাম-পরিচয়-ঠিকানা খোঁজ নিয়ে দেখারও নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, গোয়েন্দা বিভাগের খবর অনুযায়ী পেট্রল পাম্প বা তেলের ট্যাঙ্কারকে নিশানা করতে পারে সন্ত্রাসবাদীরা।

[আরও পড়ুন: ‘স্বচ্ছ ভারতে’ ব্যস্ত কোল ইন্ডিয়া, বিদেশে অতিরিক্ত দাম, কয়লা সংকটের জন্য দায়ী ভ্রান্ত নীতিই!]

দিল্লির পুলিশ কমিশনারের মতে, নাশকতা রুখতে স্থানীয়দের সাহায্য প্রয়োজন। তাঁদের সঙ্গে কথা বলতে হবে। জঙ্গিদের চিহ্নিত করতে স্থানীয় বাসিন্দাদের সাহায্য নেওয়ার পরামর্শ দিয়েছেন সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর রাকেশ আস্থানা। তাঁর কথায়, “স্থানীয় বাসিন্দাদের সাহায্য ছাড়া দিল্লিতে নাশকতা ঘটানো সম্ভব নয়। স্থানীয় দুষ্কৃতী, গ্যাংস্টার কিংবা মৌলবাদীরা এ ধরনের হামলায় সাহায্য করতে পারে।” তাই আমজনতাকে চোখ-কান খোলা রাখার পরামর্শ দিয়েছেন দিল্লির পুলিশ কমিশনার। নিজেদের এলাকায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির আনাগোনা দেখলেই সতর্ক হওয়ার কথা জানিয়েছেন তিনি। বাড়িতে ভাড়া দেওয়ার সময় ভাড়াটিয়াদের পরিচয়পত্র জমা রাখার কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

 

 

প্রসঙ্গত, গত মাসেই দিল্লি ও তৎ-সংলগ্ন এলাকা থেকে কয়েকজন জেহাদিকে গ্রেপ্তার করে পুলিশ। যার জেরে বানচাল হয়ে যায় রাজধানীতে নাশকতার ছক। এবার ভিড়ে মিশে সেই দিল্লিকেই নিশানা করতে পারে জেহাদিরা। তাই আগেভাগেই সতর্কতা জারি করল পুলিশ। দিল্লির বাসিন্দাদের চোখ-কান খুলে রাখার পরামর্শ দিয়েছেন পুলিশ কর্তা। শনিবার স্থানীয় আমন কমিটি, কো-অর্ডিনেটক-সহ অটো এবং রিকশা সংগঠনের মাথারাও বৈঠকে হাজির ছিলেন। কোনও সন্দেহজনক গতিবিধি নজকে পড়লেই পুলিশকে জানানোর পরামর্শ দেওয়া হয়েছে তাদের।

[আরও পড়ুন: লখিমপুর কাণ্ড: নির্দোষ হওয়ার প্রমাণ দিতে ব্যর্থ! ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে ধৃত মন্ত্রীপুত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement