BREAKING NEWS

৩ আশ্বিন  ১৪৩০  বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ 

READ IN APP

Advertisement

ব্রিজভূষণের বিরুদ্ধে POCSO আইনে অভিযোগ তুলে নিল নাবালিকা? অভিযুক্তর বাড়িতে পুলিশ

Published by: Sulaya Singha |    Posted: June 6, 2023 3:48 pm|    Updated: June 6, 2023 6:04 pm

Police Reach Home Of Sexual Harassment Accused Brij Bhushan | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়তি অক্সিজেন পেলেন ব্রিজভূষণ শরণ সিং? তাঁর বিরুদ্ধে পকসো আইনে করা অভিযোগ তুলে নিল নাবালিকা। ফলে শিশু সুরক্ষা আইনে কুস্তি ফেডারেশন সভাপতির বিরুদ্ধে আর কোনও মামলা রইল না। যদিও নাবালিকার বাবার দাবি, এই খবর সঠিক নয়। তাঁরা এই আইনের আওতায় করা মামলা প্রত্যাহার করেননি।

ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলেছেন পদকজয়ী কুস্তিগিররা। তাঁর বিরুদ্ধে জোড়া এফআইআর দায়ের করা হয়েছিল। সোমবার উত্তরপ্রদেশের গোন্ডায় তাঁর বাড়িতে পৌঁছে যায় দিল্লি পুলিশ। যেখানে ব্রিজভূষণের সহকর্মীদের বয়ান রেকর্ড করা হয়েছে। তাঁদের বয়ান রেকর্ডের পাশাপাশি যে নাবালিকা ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল, তার বয়ান রেকর্ডও করা হয়েছে। কিন্তু প্রথমে যৌন হেনস্তা থেকে শিশুসুরক্ষা আইনের (POCSO) আওতায় তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হলেও বর্তমানে নাবালিকা নতুন বয়ান দিয়েছেন। ১৬৪ নম্বর ধারার কোড অফ ক্রিমিনাল প্রসিডিওর (CrPC) আইনের আওতায় নিজের নতুন বয়ান দিয়েছে ওই নাবালিকা। 

[আরও পড়ুন: ওড়িশা রেল দুর্ঘটনা: মৃত্যু বাংলার ১০৩ জনের, কটক হাসপাতালে গিয়ে বললেন মুখ্যমন্ত্রী]

পুলিশ জানিয়েছে, বিজেপি সাংসদ ব্রিজভূষণের (Brij Bhushan Sharan Singh) বাড়িতে যাঁরা কাজ করেন, যাঁরা তাঁর সহকর্মী, তাঁদের বয়ান সংগ্রহ করা হয়েছে। তাঁদের পরিচয়পত্র এবং ঠিকানাও নথিভুক্ত করা হয়েছে। এই বয়ানই পরবর্তী তদন্তে সহায়তা করবে। বিজেপি সাংসদের বিরুদ্ধে যাবতীয় প্রমাণ একত্রিত করার চেষ্টা করা হচ্ছে। সেসবই আদালতে জমা করা হবে।

উল্লেখ্য, সোমবারই কুস্তিগির সাক্ষী মালিক জানিয়েছেন, তিনি, বজরং পুনিয়ারা রেলের চাকরিতে যোগ দিলেও তাঁদের আন্দোলন থাকবে না। সুবিচারের জন্য তাঁরা লড়াই চালিয়ে যাবেন। আবার কুস্তিগিরদের পাশে দাঁড়িয়ে কেন্দ্রকে সময়সীমা বেঁধে দিয়েছে কৃষক সংগঠন। কৃষক নেতা রাকেশ টিয়াকিত বলে দেন, ৯ জুনের মধ্যে ব্রিজভূষণকে গ্রেপ্তার না করলে বৃহত্তর আন্দোলনে নামা হবে।

[আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: ওভালের সবুজ পিচ কতটা বিপজ্জনক ভারতের জন্য?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে