২৮ কার্তিক  ১৪২৬  শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৮ কার্তিক  ১৪২৬  শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির পাতা ফাঁদে কি পা দিচ্ছে কংগ্রেস? নাকি নরম হিন্দুত্বের অস্ত্র দিয়েই তারা বিজেপির হিন্দুত্ব ইস্যুর বিরোধিতা করতে চায়? বিহার কংগ্রেসের সাম্প্রতিক একটি পোস্টার নিয়ে সেই প্রশ্নই দানা বাঁধছে। যেখানে দলের সভাপতি রাহুল গান্ধীকে ‘রাম’-এর রূপ দিয়েছে তারা!

[দেশভক্তির পুরস্কার, উত্তরপ্রদেশে করমুক্ত ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’]

ঠিক যেদিন সুপ্রিম কোর্টে অযোধ্যার ‘অবিতর্কিত’ জমি রাম জন্মভূমি ন্যাসের হাতে তুলে দিয়ে কেন্দ্র তথা বিজেপি হিন্দুত্বের হাওয়া তুলতে চেষ্টা করল, সেদিনই প্রকাশ্যে এসেছে কংগ্রেসের এই পোস্টার। যা বিজেপির হাতে নতুন অস্ত্র তুলে দিয়েছে। মঙ্গলবার ওই পোস্টার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। পাটনায় ওই পোস্টার দেখা গিয়েছে। যেখানে রাহুলের মাথায় জটা অর্থাৎ ‘বনবাসে থাকা রাম’-এর অবতার বা চেহারায় দেখানো হয়েছে কংগ্রেস সভাপতিকে। বিভিন্ন সময় রাহুল নিজেকে ‘শিবভক্ত’ হিসাবে প্রচার করে ও বিভিন্ন মন্দিরে ঘুরে পাল্টা হিন্দুত্বের হাওয়া তুলেছিলেন। যে অস্ত্র ভোঁতা করতে এবার পাল্টা আক্রমণ করেছে বিজেপিও।

[ঠাকুমার মতো গরীবদের মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছেন রাহুল, কটাক্ষ মায়াবতীর]

পোস্টারটি সামনে আসার পরই অযোধ্যার ‘অবিতর্কিত’ জমি ফেরত নিয়ে কংগ্রেসের অবস্থান জানতে চেয়েছেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র। বিহার কংগ্রেসের এই পোস্টার চাটুকারিতার চরম নিদর্শন হিসাবে মন্তব্য করে সম্বিতের প্রশ্ন, “কংগ্রেস নেতা-কর্মীদের একটাই কাজ, চাটুকারিতা করা। মঙ্গলবার সুপ্রিম কোর্টে কেন্দ্র যে আরজি জানিয়েছে, সে বিষয়ে আপনাদের অবস্থান কী? এই তো আপনাদের অবস্থা! প্রথমে ভগবান রামের অস্তিত্বই অস্বীকার করলেন। আবার রাহুলকেই রাম সাজালেন। ভালো, আপনি রাম সেজেছেন। এবার অযোধ্যা নিয়ে আপনার অবস্থান দলের কর্মীদের জানান।” সাম্প্রতিক কয়েকটি নির্বাচনে কংগ্রেস বেশ ভালো ফল করেছে। কিন্তু আসন্ন লোকসভা নির্বাচনে কঠিন পরীক্ষা। সেখানে নরম হিন্দুত্বের তাস কতটা কাজে লাগবে, এখন সেটাই দেখার।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং