Advertisement
Advertisement
Rahul Gandhi

রাহুলকে ‘হিন্দু বিরোধী’ বলে পোস্টার রায়বরেলিতে, বিজেপিকে তোপ কংগ্রেসের

লোকসভা ভোটে জয়ের পর মঙ্গলবারই প্রথম রায়বরেলি গিয়েছেন রাহুল।

Posters against MP Rahul Gandhi in Rae Bareli

ফাইল ছবি।

Published by: Subhajit Mandal
  • Posted:July 9, 2024 11:26 pm
  • Updated:July 9, 2024 11:26 pm

বুদ্ধদেব সেনগুপ্ত, নয়াদিল্লি: ফের উসকে গেল রাহুল গান্ধীর ‘হিন্দু হিংসা’ বিতর্ক। তাও আবার তাঁর লোকসভা কেন্দ্র রায়বরেলিতে। মঙ্গলবার তাঁর সফর চলাকালীন বিভিন্ন জায়গায় পড়ল পোস্টার। সেখানে রাহুলকে ‘হিন্দু বিরোধী’ বলে উল্লেখ করা হয়েছে। জবাবও চাওয়া হয়েছে। যদিও বিষয়টি নিয়ে মুখ খোলেননি লোকসভার বিরোধী দলনেতা।

রাহুল গান্ধীর (Rahul Gandhi) সফরের দিনে তাঁর লোকসভা কেন্দ্র রায়বরেলিতে পড়ল পোস্টার। নামহীন ওই পোস্টারে লোকসভার বিরোধী দলনেতাকে তাঁর ‘হিন্দুবিরোধী’ মন্তব্যের জন্য নিশানা করা হয়েছে। লোকসভা ভোটে জয়ের পর মঙ্গলবারই প্রথম রায়বরেলি গিয়েছেন রাহুল। তাঁর সফরের ঠিক আগেই হিন্দিতে ‘রাহুল গান্ধী জবাব দিন’ লেখা ওই পোস্টারে ছয়লাপ রায়বরেলি। সেখানে কংগ্রেস সাংসদের বিরুদ্ধে ‘হিন্দুদের হিংস্র বলা’র অভিযোগ তোলা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: অগ্নিমূল্য বাজার, ১০ দিনের মধ্যে দাম কমাতে কড়া দাওয়াই মুখ্যমন্ত্রীর]

সেই সঙ্গে প্রশ্ন, ‘আপনার ধর্ম কী?’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ বিজেপি নেতাদের অভিযোগ, অষ্টাদশ লোকসভা প্রথম অধিবেশনে বিরোধী দলনেতা গোটা হিন্দু সমাজকে ‘হিংস্র’ বলেছেন। যদিও রাহুল এবং কংগ্রেসের (Congress) দাবি, হিন্দু সমাজ নয়, বিজেপির উদ্দেশে ওই শব্দ ব্যবহার করা হয়েছে। বিজেপি গোটা হিন্দু সমাজের প্রতিনিধিত্ব করে না বলেও দাবি রাহুলের। বস্তুত, লোকসভায় (Lok Sabha 2024) বিজেপি বেঞ্চের দিকে ইঙ্গিত করে রাহুল বলেছিলেন, ‘‘যাঁরা নিজেদের হিন্দু বলেন, তাঁরাই সারা দিন বিদ্বেষ ছড়ান।’’

Advertisement

[আরও পড়ুন: মানিক ভট্টাচার্যের নির্দেশেই OMR শিট ধ্বংস! হাই কোর্টে বিস্ফোরক প্রাথমিক শিক্ষা পর্ষদ]

এর পরেই তাঁর বিরুদ্ধে প্রচারে নামে বিজেপি-সহ সংঘ (RSS) পরিবার। বিতর্কের ওই আবহে সোমবার উত্তরাখণ্ডের জ্যোতিষপীঠের শঙ্করাচার্য অভিমুক্তেশ্বরানন্দ সরাসরি রাহুলের পাশে দাঁড়িয়েছেন। তিনি বলেন, ‘‘রাহুল গান্ধী বলেছেন, হিন্দু ধর্মে হিংসার কোনও স্থান নেই। তাঁর মন্তব্য বিকৃত করা হচ্ছে। বেছে বেছে বক্তৃতার কিছু অংশ তুলে ধরা হচ্ছে।’’ রায়বরেলির পোস্টার সেই সংগঠিত প্রচারেরই অঙ্গ বলে অভিযোগ উত্তরপ্রদেশ কংগ্রেসের। প্রদেশ কংগ্রেসের মুখপাত্র অংশু আবাস্তির দাবি, রাহুল গান্ধী আসবেন জেনেই বিজেপির (BJP) তরফে সংগঠিতভাবে এই কাজ করা হয়েছে। তবে কোনও লাভ হবে না। কারণ মানুষ এতো বোকা নয়। পুরো বক্তব্য টিভির পর্দায় মানুষ দেখেছে। রাহুল গান্ধী কি বলতে চেয়েছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ