BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

COVID-19: ‘বিয়ের আসরে নাচতে পারলে বাড়িতে বসে ভ্যাকসিন কেন?’, প্রজ্ঞাকে কটাক্ষ কংগ্রেসের

Published by: Biswadip Dey |    Posted: July 16, 2021 2:18 pm|    Updated: July 16, 2021 3:10 pm

Pragya Thakur gets Covid shot at home, Congress has criticized | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা টিকা (COVID vaccine) নিলেন BJP সাংসদ সাধ্বী প্রজ্ঞা ঠাকুর (Pragya Thakur)। আর তাঁর সেই টিকা নেওয়ার ভিডিও দেখে খোঁচা দিল কংগ্রেস (Congress)। ভিডিও দেখে বোঝা গিয়েছে, নিজের বাড়িতে বসেই টিকার প্রথম ডোজ নিচ্ছেন ভোপালের সাংসদ। যা দেখে কংগ্রেসের কটাক্ষ, স্বয়ং প্রধানমন্ত্রীও (PM Modi) হাসপাতালে গিয়ে টিকা নিয়েছিলেন। সেই নিয়ম কেন মানতে হল না সাধ্বীকে?

মধ্যপ্রদেশের কংগ্রেস মুখপাত্র নরেন্দ্র সালুজা প্রজ্ঞার টিকাকরণের ভিডিওটি শেয়ার করে টুইটারে লিখেছেন, ‘‘এই তো কয়েকদিন আগে বাস্কেটবল খেলতে ও বিয়ের আসরে নাচতে দেখা গিয়েছিল ভোপালের সাংসদ প্রজ্ঞা ঠাকুরকে। তাহলে আজ তাঁকে নিজের বাড়িতে টিম ডেকে টিকা নিতে হল কেন? প্রধানমন্ত্রী মোদি থেকে মুখ্যমন্ত্রী শিবরাজ পাতিল সমস্ত বিজেপি নেতাই তো হাসপাতালে গিয়ে টিকা নিয়েছিলেন। তাহলে আমাদের এই সাংসদকে ছাড় দেওয়া হল কোন কারণে?’’

[আরও পড়ুন: Kanwar Yatra নিয়ে যোগী সরকারকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার নির্দেশ সুপ্রিম কোর্টের, সায় কেন্দ্রেরও]

কংগ্রেসের নিন্দার জবাব অবশ্য দিয়েছে রাজ্য প্রশাসন। টিকাকরণের ক্ষেত্রে দায়িত্বপ্রাপ্ত অফিসার সন্তোষ শুক্লা এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘‘নিয়ম রয়েছে বর্ষীয়ান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে তাঁদের বাড়িতে গিয়ে টিকা দেওয়া যাবে। তাই ওঁকে বাড়ি গিয়ে টিকা দেওয়ায় কোনও নিয়মভঙ্গ হয়নি।’’

বিভিন্ন সময়ে নানা বিতর্কে জড়িয়েছেন প্রজ্ঞা ঠাকুর। সম্প্রতি তাঁকে দেখা গিয়েছিল বাস্কেটবল খেলতে। পরে এক বিয়ের আসরে নাচতেও দেখা যায় তাঁকে। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে মালেগাঁও বিস্ফোরণ মামলায় আদালতে হাজিরা না দিতে চাওয়া প্রজ্ঞার এই সব ভিডিওকে কটাক্ষ করার সুযোগ ছাড়েনি বিরোধীরা। এবার করোনা টিকা নিতে গিয়েও বিতর্কে জড়ালেন তিনি।

[আরও পড়ুন: অতিমারীতে দেশের ৩০ লক্ষ শিশু পায়নি হাম-ডিপথেরিয়ার মতো জরুরি টিকা, জানাল WHO]

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই অসুস্থ ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণ মামলার অন্যতম অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা। গত ফেব্রুয়ারি মাসে এইমসে ভরতি হন তিনি। পরে মার্চে নয়াদিল্লি থেকে তাঁকে মুম্বইয়ে উড়িয়ে আনা হয়। মূলত শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। এর আগে গত বছরের ডিসেম্বরেও অসুস্থ হয়ে পড়েছিলেন প্রজ্ঞা। তারও আগে তাঁর ক্যানসার হয়েছিল বলে জানিয়েছিলেন তিনি। এমনকী, গোমূত্র পান করেই তাঁর ক্যানসার সেরে গিয়েছিল বলেও জানিয়েছিলেন। যা নিয়ে প্রবল বিতর্ক হয়েছিল। গত মে মাসে তিনি দাবি করেছিলেন, প্রতিদিন যদি দেশি গোমূত্র পান করা যায়, তবে তা কোভিড থেকে হওয়া ফুসফুস সংক্রমণ সারিয়ে দিতে পারে। এই মন্তব্য থেকেও বিতর্ক তৈরি হয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement