Advertisement
Advertisement
Prashant Kishor on Nitish Kumar

‘বিহারকে লজ্জায় ফেলেছেন’, মোদিকে নীতীশের প্রণাম প্রসঙ্গে খোঁচা পিকের

'ক্ষমতায় থাকতেই মোদির পা ধরেছেন', কটাক্ষ প্রাক্তন ভোটকুশলীর।

Prashant Kishor alleges Nitish Kumar touched Modi's feet for personal gains
Published by: Biswadip Dey
  • Posted:June 15, 2024 11:32 am
  • Updated:June 15, 2024 12:44 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) পা ছুঁয়ে প্রণাম করেছিলেন নীতীশ কুমার। আর তা নিয়ে তাঁকে খোঁচা দিলেন প্রশান্ত কিশোর। প্রাক্তন ভোটকুশলীর মতে, নিজে ক্ষমতাসীন থাকতে মরিয়া নীতীশ। আর তা নিশ্চিত করতেই মোদিকে প্রণাম করেছিলেন তিনি। আর তাঁর এমন কাজে লজ্জিত হয়েছে বিহার।

গত রবিবার তৃতীয় বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন নরেন্দ্র মোদি। শপথগ্রহণের আগে এনডিএ সংসদীয় কমিটির বৈঠক। সেই বৈঠকের শেষেই মোদিকে প্রণাম করেন নীতীশ। গতকাল, শুক্রবার এক জনসভায় এই প্রসঙ্গ তুলে খোঁচা দিলেন প্রশান্ত (Prashant Kishor)। তাঁকে বলতে শোনা যায়, ”মানুষ আমার কাছে জানতে চায় কেন আমি নীতীশ কুমারের সমালোচনা করি, যেখানে আমি অতীতে ওঁর সঙ্গে কাজ করেছি। উনি আসলে তখন একেবারেই একদম অন্য একটা মানুষ ছিলেন। নিজের আত্মাকে বিক্রি করতে চাননি। একজন রাজ্যের প্রধানের জন্য মানুষ গর্বিত হয়। কিন্তু নীতীশ কুমার বিহারকে লজ্জিত করেছেন মোদির পা ছুঁয়ে।”

Advertisement

[আরও পড়ুন: ‘ভুল করে তৈরি হয়েছে NDA সরকার, যে কোনও সময় পড়ে যাবে’, খোঁচা খাড়গের]

এর পরই তাঁর খোঁচা, ”লোকে বলে নীতীশ কুমার মোদির ক্ষমতায় ফেরার পিছনে মুখ্য ভূমিকা পালন করেছেন। কিন্তু উনি নিজে কীভাবে বিহারের মুখ্যমন্ত্রী হয়েছিলেন? রাজ্যের উন্নতি নিয়ে উনি ভাবিত হন। উনি চান মোদির পা ধরে ক্ষমতায় টিকে থাকতে। বিজেপির সমর্থন নিয়ে ২০২৫ বিধানসাভা নির্বাচনেও সেটাই ওঁর ইচ্ছে।”

Advertisement

বলে রাখা ভালো, মোদির পা আগেও ছুঁতে দেখা গিয়েছে নীতীশকে। গত এপ্রিলে বিহারে এক জনসভায় তাঁদের একই মঞ্চে দেখা যায়। পাশে বসে থাকা মোদির পায়ে হাত দিয়ে প্রণাম করেন। তা নিয়ে সেই সময়ও চর্চা হয়েছিল। মজার বিষয়, মোদি ও নীতীশ দুজন সমবয়সি। তাঁদের বয়স ৭৩।

উল্লেখ্য, ২০২৪ নির্বাচনে কার্যতই জোর ধাক্কা খেয়েছে বিজেপি। গত দুবারে তারা নিজেরাই ‘ম্যাজিক ফিগারে’ পৌঁছে গিয়েছিল। কিন্তু এবার তাদের আসন গতবারের থেকে অনেকটাই কমে গিয়েছে। তাই টিডিপি বা নীতীশের (Nitish Kumar) জেডিইউয়ের সমর্থনে গড়তে হয়েছে এনডিএ সরকার। জেডিইউ পেয়েছে ১২টি আসন।

[আরও পড়ুন: খেলতে খেলতে ৫০ ফুট গভীর বোরওয়েলে, ১৭ ঘণ্টা পর মৃত্যু গুজরাটের শিশুকন্যার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ