BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মহামারির মধ্যেও ‘আত্মনির্ভর’ হওয়ার ডাক! মোদিকে বেনজির কটাক্ষ প্রশান্ত কিশোরের

Published by: Subhajit Mandal |    Posted: May 13, 2020 1:23 pm|    Updated: May 13, 2020 1:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মহামারিতে গোটা বিশ্ব যখন ত্রস্ত, তখন ভারতকে ঘুরে দাঁড়ানোর মন্ত্র দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তিনি চাইছেন, করোনার এই পরিস্থিতিকে সুযোগ হিসেবে ব্যবহার করে আবার জগৎসভার শ্রেষ্ঠ আসন দখল করতে। প্রধানমন্ত্রী বলছেন, এখন ভারতকে আত্মনির্ভর হতে হবে। আত্মনির্ভর হলেই আবার বিশ্বের সবার উপরের সারিতে ভারতের অবস্থান হবে। সেই লক্ষ্যে ২০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজও ঘোষণা করেছেন তিনি।

[আরও পড়ুন: ‘মোদিজি হেডলাইন দিলেন, হেল্পলাইন নয়’, ‘দিশাহীন’ প্যাকেজকে কটাক্ষ বিরোধীদের]

করোনা আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘আত্মনির্ভরতা’র এই ডাককে তীব্র কটাক্ষ করলেন তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তিনি বলছেন,’হয় গোটা দুনিয়া বোকা। আর নাহয় আমরা অনেক বেশি চালাক হয়ে গিয়েছি।’ প্রশান্তের মতে, এই পরিস্থিতিতে গোটা দুনিয়া যখন করোনা নামক মহামারির বিরুদ্ধে লড়ছে তখন আত্মনির্ভরতার স্বপ্ন দেখা বোকামি।

[আরও পড়ুন: ঐতিহাসিক! প্রধানমন্ত্রীর আর্থিক প্যাকেজের প্রশংসা আদানি-মাহিন্দ্রাদের]

করোনা মোকাবিলায় কেন্দ্র সরকারের ভুমিকা নিয়ে শুরু থেকেই সরব প্রশান্ত। কখনও লকডাউনের যৌক্তিকতা নিয়ে, কখনও কম সংখ্যক টেস্ট নিয়ে আবার কখনও চিকিৎসা পরিকাঠামো নিয়ে সরকারকে কটাক্ষ করে এসেছেন। মঙ্গলবার প্রধানমন্ত্রীর ভাষণের পরও তাঁর প্রতিক্রিয়া ছিল তীব্র এবং বুদ্ধিদীপ্ত। তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা বলছেন, “হয় গোটা দুনিয়া বোকা আর নাহয় আমরা অতি বুদ্ধিমান হয়ে গিয়েছি। গোটা বিশ্বে যেখানে করোনা মহামারি জীবন বাঁচানোর লড়াই হিসেবে উঠে এসেছে, অর্থনৈতিক দিক থেকে ধাক্কা হিসেবে উঠে এসেছে। তখন আমরা এই পরিস্থিতিতে সুযোগ কাজে লাগানোর কথা বলছি। এবং বিশ্বাস করছি যে, এই সুযোগে আবার বিশ্বের শ্রেষ্ঠ আসনে বসতে পারি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement