BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঐতিহাসিক! প্রধানমন্ত্রীর আর্থিক প্যাকেজের প্রশংসা আদানি-মাহিন্দ্রাদের

Published by: Subhajit Mandal |    Posted: May 13, 2020 8:44 am|    Updated: May 13, 2020 8:44 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে নাভিশ্বাস ভারতবাসী যে আর্থিক প্যাকেজের আশায় চাতক পাখির মতো অপেক্ষা করছিল মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেই আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন। ২০ লক্ষ কোটি টাকার সেই প্যাকেজ সমস্ত প্রত্যাশা ছাপিয়ে গিয়েছে। ‘করোনা পরবর্তী দুনিয়ায় ভারতই হবে শ্রেষ্ঠ দেশ। এবং সেজন্য আত্মনির্ভর দেশ গড়া অত্যন্ত আবশ্যিক।’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই আহ্বানকে ঐতিহাসিক বলছেন দেশের প্রথিতযশা শিল্পপতিরা। আনন্দ মাহিন্দ্রা, গৌতম আদানি থেকে শুরু করে শিল্পপতিদের সংগঠনগুলি সকলেই এই প্যাকেজকে স্বাগত জানিয়েছে।

[আরও পড়ুন: লকডাউন বাড়ছেই, বিরাট আর্থিক প্যাকেজ ঘোষণা করে ইঙ্গিত প্রধানমন্ত্রীর]

মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মহিন্দ্রা বলছেন,”এটা প্রধানমন্ত্রীর দিনের সেরা বক্তব্য ছিল। বেঁচে থাকার লড়াইকে শক্তি বাড়ানোর লড়াই হিসেবে তুলে ধরলেন তিনি। আগামিকালই (পড়ুন বুধবার) বোঝা যাবে এটা ১৯৯১-এর মতো বৈপ্লবিক পরিবর্তনের মুহূর্ত কিনা। আমার মনে হচ্ছে আজ রাতে আমি ঘুমোতেই পারবো না।” আরেক প্রখ্যাত শিল্পপতি তথা মোদি ঘনিষ্ঠ হিসেবে পরিচিত গৌতম আদানি বলছেন,”এই আত্মনির্ভর ভারত প্যাকেজ যে শুধু এর পরিমাণের জন্যই ঐতিহাসিক তা নয়। তার সঙ্গে ভূমি, শ্রম, সরবরাহ, এবং আইনের দিকে নজর দেওয়ার কথা বলা হয়েছে, সেটাও ঐতিহাসিক। এটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তাঁর সরকারের দেশকে বদলে দেওয়ার সেই মুহূর্ত হতে পারে।”

[আরও পড়ুন: ভোটগণনায় কারচুপির জের, রাজ্যের আইনমন্ত্রীর বিধায়কপদ বাতিল গুজরাট হাই কোর্টে]

বড় শিল্পপতিদের পাশাপাশি শিল্পপতি সংগঠন সিআইআই (Confederation of Indian Industry), এফআইসিসিআই (Federation of Indian Chambers of Commerce & Industry), সিএআইটি (Confederation Of All India Traders) এই প্যাকেজকে স্বাগত জানিয়েছে। বণিকসভা সিআইআই-এর ডিরেক্টর জেনারেল চন্দ্রাজিৎ বন্দ্যোপাধ্যায় বলছেন, “প্রধানমন্ত্রী যে ভূমি, শ্রম এবং সরবরাহ ক্ষেত্রে সরলীকরণের কথা বলছেন, আমরা তাকে স্বাগত জানাচ্ছি। এই ক্ষেত্রগুলিতে সংস্কার হলে দেশে ফের আর্থিক বৃদ্ধির জোয়ার আসবে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement