BREAKING NEWS

৩১ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মিশন ২০২৪! এবার শরদ পওয়ারের সঙ্গে সাক্ষাৎ প্রশান্ত কিশোরের, তুঙ্গে জল্পনা

Published by: Biswadip Dey |    Posted: June 11, 2021 3:22 pm|    Updated: June 11, 2021 5:25 pm

Prashant Kishor's meeting with Sharad Pawar in Mumbai sets off 2024 buzz | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় রাজনীতির সবচেয়ে চর্চিত এবং চমকপ্রদ মুখ প্রশান্ত কিশোরের (Prashant Kishor) মুম্বই সফর ঘিরে রাজনৈতিক জল্পনা তুঙ্গে। বর্ষীয়ান রাজনীতিবিদ এনসিপি প্রধান শরদ পাওয়ারের (Sharad Pawar) বাড়িতে দ্বিপ্রাহরিক আহার করতে যাওয়া প্রশান্ত অবশ্য জানিয়েছেন, এই সাক্ষাৎ নেহাতই সৌজন্য সাক্ষাৎ। কিন্তু অনেকেই শুক্রবাসরীয় এই বৈঠককে ‘মিশন ২০২৪’-এর সূচনা পর্ব হিসেবে ধরে নিচ্ছেন।
যদিও তেমন কোনও দাবি প্রশান্ত বা শরদ পাওয়ার কারও তরফেই করা হয়নি। প্রশান্ত জানিয়েছেন, সদস্যসমাপ্ত পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ু নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও এমকে স্টালিনকে সমর্থন জানিয়েছিলেন বর্ষীয়ান শরদ। সেই কারণেই নির্বাচনে মমতা-স্টালিনের সাফল্যের পর শরদ পাওয়ারকে ধন্যবাদ জানাতেই তাঁর বাড়ি গিয়েছেন প্রশান্ত। কিন্তু প্রশান্তের এমন দাবিকে উড়িয়ে দিচ্ছে ওয়াকিবহাল মহল।

সেই সঙ্গে তৈরি হয়েছে জল্পনা। মনে করা হচ্ছে, আপাত ভাবে তুচ্ছ হিসেবে একে যতই দেখাতে চাওয়া হোক, ২০২৪ সালে লোকসভা নির্বাচনের সলতে পাকানোর কাজ হয়তো আজই শুরু হয়ে গেল। যদিও ২ মে রাজ্যের বিধানসভা নির্বাচনে তৃণমূলের সাফল্যের পরই প্রশান্ত কিশোর জানিয়ে দিয়েছিলেন, তিনি আপাতত এই কাজ থেকে নিজেকে সরিয়ে রাখতে চান। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে প্রশান্ত বলেছিলেন, ‘‘এখন যা করছি তা আমি আর চালিয়ে যেতে চাই না। অনেক কাজ করেছি। এবার একটা ব্রেক নিয়ে জীবনে আরও কিছু করতে চাই।’’

[আরও পড়ুন: লাক্ষাদ্বীপে করোনা ‘জৈব অস্ত্র’! কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ তুলেই ‘দেশদ্রোহী’ পরিচালক]

তাহলে কি তিনি রাজনীতিতে ফিরতে চান? এর আগে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে রাজনীতির ময়দানে তৈরি হওয়া তিক্ততাকে স্মরণ করে প্রশান্ত বলেন, ‘‘আমি একজন ব্যর্থ রাজনীতিক। আমি তাই ফিরে যেতে চাই ও দেখতে চাই কী হয়।’’

তবে প্রশান্ত এমন কথা বললেও অনেকেই মনে করছেন, প্রশান্ত মুখে যাই বলুন রাজনীতির সঙ্গে তাঁর সংশ্রব এখনও শেষ হয়নি। এবার শরদ পাওয়ারের বাড়িতে তাঁর এই ঝটিকা সফর ঘিরে নতুন করে তৈরি হল জল্পনা? তাহলে কি আগামী লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির উলটো দিকে কোনও মুখকে তুলে ধরা নিয়ে আলোচনাই আজকের এই ‘সৌজন্য’ সাক্ষাতের আড়ালের আসল উদ্দেশ্য? সেই মুখ কি মমতা বন্দ্যোপাধ্যায়? উত্তর সময়ই দেবে। মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: ভোলবদল! ‘ডাক্তাররা ভগবানের দূত’, মন্তব্য টিকা নিতে আগ্রহী রামদেবের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement