২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

বিস্ফোরণে উড়ে গেল গর্ভবতী গরুর চোয়াল, কেরলের পর নৃশংস ঘটনার সাক্ষী হিমাচল প্রদেশ

Published by: Bishakha Pal |    Posted: June 6, 2020 3:21 pm|    Updated: June 6, 2020 3:42 pm

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে হাতি আর এবার গরু। দিন কয়েক আগে কেরলে বিস্ফোরক ভরতি আনারস খেয়ে ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায় অন্তঃসত্ত্বা হাতির মুখ। আর এবার সেই একই ঘটনা ঘটল এক গরুর সঙ্গে। ঘটনাস্থল এবার হিমাচলপ্রদেশ। রাজ্যের বিলাসপুর জেলার ঝান্ডুতা এলাকায় একটি গর্ভবতী গরুর মুখ বিস্ফোরক দিয়ে উড়িয়ে দেওয়া হল। নৃশংস এই ঘটনার সঙ্গে অভিযুক্ত ব্যক্তিদের শাস্তির দাবিতে পুলিশের দ্বারস্থ হয়েছেন গরুর মালিক।

পুলিশ সূত্রে খবর, ঘটনাটি যখন ঘটে, তখন গরুটি মাঠে ঘাস থেকে ব্যস্ত ছিল। তখনই কোনওভাবে সে বিস্ফোরক খেয়ে ফেলে বা তাকে ইচ্ছাকৃতভাবে বিস্ফোরক খাইয়ে দেওয়া হয়। যদিও বিষয়টি এখনও তদন্তসাপেক্ষ বলে জানিয়েছে পুলিশ। তবে গরুর মালিক গুরুদয়াল সিং এই ঘটনার জন্য প্রতিবেশী নন্দলালকে দায়ী করেছেন। তাঁর দাবি, নন্দলাল তাঁকে হিংসা করেন। সেই হিংসার বশবর্তী হয়েই তাঁর গরুকে ‘ইচ্ছাকৃতভাবে’ আহত করেছেন নন্দলাল। আর সেই কারণেই ঘটনার পর থেকে বেপাত্তা তিনি। কিন্তু পুলিশ এখনও পর্যন্ত এনিয়ে কোনও কথা বলেনি। গুরপদয়াল সিং আরও জানিয়েছেন, তাঁর গরুর অবস্থা বেশ খারাপ। গর্ভবতী গরুটি চোয়াল থেকে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। সম্ভবত আগামী কয়েক দিনের জন্য সে খেতেও পারবে না। তার গর্ভস্থ সন্তানের কোনও ক্ষতি হয়েছে কিনা, তা অবশ্য এখনও জানা যায়নি।

cow

[ আরও পড়ুন: আগামী ৮০ বছরে ভারতের জলবায়ু পরিবর্তনের প্রভাব হবে ধ্বংসাত্মক! বলছেন গবেষকরা ]

প্রসঙ্গত, কয়েক দিন আগে এমনই একটি ঘটনা ঘটে কেরলে। একটি গর্ভবতী হাতিকে বাজি ভরতি আনারস খাইয়ে দেয় স্থানীয় কয়েকজন মানুষ। মুখের ভিতর বিস্ফোরণ ঘটায় চোয়াল ছিন্নভিন্ন হয়ে যায় তাঁর। ঘটনার কয়েকদিন পর মারাও যায় হাতিটি। ঘটনায় এখনও পর্যন্ত একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। হাতির মৃত্যুতে দেশজুড়ে শুরু হয়েছে প্রতিবাদ। জিজ্ঞাসাবাদের পর এখনও পর্যন্ত জানা গিয়েছে, বন্য শুয়োরদের তাড়াতে বাজি ভরতি ফল ব্যবহার করেন স্থানীয় কৃষকরা। ভুলবশত সেই ফলই খেয়ে ফেলে হাতিটি। যদিও এ বিষয়ে এখনও স্পষ্ট কোনও মন্তব্য করেনি পুলিশ।

[ আরও পড়ুন: ‘মঙ্গলসূত্র নয়, মাস্ক পরানোই রীতি’, করোনা আবহে বিয়েতে ভাইরাল নবদম্পতির ভিডিও বার্তা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement