১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অবিশ্বাস্য! পাক জঙ্গির গুলি হজম করেও সুস্থ কন্যা সন্তানের জন্ম দিলেন প্রসূতি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 11, 2018 2:38 pm|    Updated: February 11, 2018 2:38 pm

Pregnant Lady, Who Was Shot at During Sunjwan Attack Delivers Baby Girl

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুঞ্জওয়ান সেনা ক্যাম্পের জঙ্গিহানাকে কেন্দ্র করে ঘটল অবিশ্বাস্য ঘটনা। জঙ্গিদের গুলিতে আহত হয়েও বেঁচে ফিরলেন অন্তঃসত্ত্বা। একই সঙ্গে যুদ্ধকালীন প্রস্তুতিতে হল অস্ত্রোপচার। আড়াই কেজি ওজনের সুস্থ কন্যা সন্তানের জন্ম দিলেন ওই মহিলা। সেনা হাসপাতাল সূত্রের খবর, মা ও শিশু দু’জনেই সু্স্থ আছে। টুইটারে সদ্যোজাত শিশুর ছবি প্রকাশ পেতেই বিষয়টি সর্বসমক্ষে আসে। গুলি লেগেও অন্তঃসত্ত্বার বেঁচে যাওয়া ও সুস্থ শিশুর জন্ম দেওয়া। গোটা ঘটনাটাই মিরাকল ছাড়া আর কিছুই নয় বলছেন অনেকে।

[৪ জঙ্গি খতম, ৩০ ঘণ্টা পর জঙ্গিমুক্ত জম্মুর সুঞ্জওয়ান সেনা ছাউনি]

শনিবার ভোর ৪.৪৫ মিনিটে জম্মুর সুঞ্জওয়ান সেনা ক্যাম্পে হামলা চালায় চার সশস্ত্র জঙ্গি। সেনা জওয়ানদের পাশাপাশি জঙ্গিদের নিশানায় ছিলেন সাধারণ মানুষও। সংশ্লিষ্ট এলাকায় সেনা ক্যাম্পের সঙ্গে কোয়ার্টারও ছিল। অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র নিয়ে ওই কোয়ার্টার এলাকায় ঢুকে পড়ে জঙ্গিরা। এক নাগাড়ে চলতে থাকে গুলি বর্ষণ। গুলি এসে লাগে অন্তঃসত্ত্বার কোমরে। যুদ্ধকালীন তৎপরতায় তাঁকে সেনার চপারে করে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। সোজা নিয়ে যাওয়া হয় সেনা হাসপাতালে। সেখানেই অস্ত্রোপচার করে গুলি বের করা হয়। তারপরে সিজার করেন চিকিৎসকরা। ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন ৩৫ বছরের ওই প্রসূতি। এখন দু’জনেই সুস্থ আছেন। সেনা জঙ্গি সংঘর্ষে দুই সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। এক সেনা আধিকারিকের কন্যা-সহ গুলির লড়াইতে আহত হয়েছেন সাতজন। এরমধ্যে ছ’জনই সেনাকর্মী।

শনিবারের জঙ্গি হামলায় সেনা জঙ্গি গুলির লড়াই চলে ৩০ ঘণ্টা। চার সশস্ত্র জঙ্গিকে নিকেশ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে সেনা জওয়ানরা। মৃত জঙ্গিদের কাছ থেকে একে-৪৭ ও অন্যান্য বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। মৃত জঙ্গিরা জইশ-ই-মহম্মদের সদস্য বলে মনে করা হচ্ছে। জইশ-ই-মহম্মদের একটি শাখাকে আফজল গুরু স্কোয়াড বলা হয়ে থাকে। মৃত জঙ্গিরা ওই স্কোয়াডের সদস্য। এমনটাই সেনা সূত্রের খবর।

এই জঙ্গিহানার পরেই পরিস্থিতি পর্যালোচনায় জরুরি বৈঠক ডাকেন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের সরকারি আধিকারিক থেকে শুরু করে জম্মু ও কাশ্মীর পুলিশের বড়কর্তারা।

[জঙ্গি হামলায় রোহিঙ্গা-যোগ দেখছেন জম্মুর স্পিকার, বাড়ছে মৃতের সংখ্যা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে