BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ইউরোপের তুলনায় ভারতের অবস্থা ঢের ভাল’, দাবি স্বাস্থ্যমন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: May 9, 2020 4:22 pm|    Updated: May 9, 2020 4:38 pm

Prepared country for worst situation says HarshBardhan on pandemic

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের অবস্থা এখনও উন্নত ইউরোপীয় দেশগুলির চেয়ে ভাল। এখনও দেশের করোনা পরিস্থিতি নিয়্ন্ত্রণেই রয়েছে বলে দাবি করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। আর পরিস্থিতি খারাপ হলেও প্রস্তুত রয়েছে দেশ। শনিবার সাংবাদিক সম্মেলন করে জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

করোনার দাপটে টালমাটাল বিশ্ব। সময় যতই এগোচ্ছে ততই দাপট বাড়াচ্ছে মারণ ভাইরাস। বিশ্বে ৩৯ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত। মৃতের সংখ্যা ২ লক্ষ ৭৪ হাজার ছাড়িয়েছে। ভারতের সংখ্যাও বাড়াচ্ছে উদ্বেগ। আক্রান্ত ৫৯,৬৬২। মৃত্যু হয়েছে ১৯৮১ জনের। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণকে জব্দ করতে ১৭ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ানো হয়েছে। তারপরেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না। ক্রমাগত আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। যদিও স্বাস্থ্য মন্ত্রকের দাবি, করোনায় দেশে মৃত্যুর হার মাত্র ৩.৩ শতাংশ। অপরদিকে সুস্থ হয়ে ওঠার হার ২৯.৯ শতাংশ। পরিসংখ্যান বলছে, গত তিনদিনে আক্রান্তের হার দ্বিগুণ হয়েছে ১১ দিন অন্তর। আবার গত সাতদিনের হিসাব পরীক্ষা করে দেখা হলে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে ৯.৯ দিনে। যা আশার আলো দেখাচ্ছে।

[আরও পড়ুন: আপ বিধায়কের বিরুদ্ধে তোলাবাজি ও হেনস্তার অভিযোগ, দিল্লিতে আত্মঘাতী চিকিৎসক]

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কথায়, “আমাদের দেশের পরিস্থিতি ইউরোপের বহু উন্নত দেশের চেয়ে ভাল। তবে চরম পরিস্থিতির জন্য আমরা তৈরি রয়েছি।” এই তৈরি থাকা প্রসঙ্গে বলতে গিয়ে হর্ষবর্ধন জানান, “দেশ জুড়ে ৮৪৩ টি হাসপাতাল কোভিড রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত রয়েছে। যেখানে প্রায় ১ লাখ ৬৭ হাজার শয্যা তৈরি রয়েছে। এছাড়াও আরও কিছু স্বাস্থ্যকেন্দ্র তৈরি রয়েছে।” ফলে দেশে সংক্রমণ সর্বাধিক হলেও পরিস্থিতি মোকাবিলা করতে দেশ তৈরিই আছে বলে জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: গুনতে হচ্ছে পুরো ট্রেন ভাড়া, সরকারি ‘প্রতারণায়’ ক্ষুব্ধ পরিযায়ী শ্রমিকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে