২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাঞ্জাবের ঘটনায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ মোদির, বিস্তারিত শুনে উদ্বেগ প্রকাশ কোবিন্দের

Published by: Kishore Ghosh |    Posted: January 6, 2022 1:48 pm|    Updated: January 6, 2022 3:07 pm

President Ramnath kovind Expressed Concern on PM Security Breach | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাব সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) নিরাপত্তার গলদের প্রশ্নে এবার উদ্বেগ প্রকাশ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (President Ramnath Kovind)। গতকালকের ঘটনার আজ রাষ্ট্রপতি ভবনে কোবিন্দের সঙ্গে দেখা করতে যান প্রধানমন্ত্রী মোদি। সাক্ষাতে উদ্বেগ প্রকাশ করেন রাষ্ট্রপতি কোবিন্দ। 

গতকাল ভোটমুখী পাঞ্জাবে সফরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভাতিন্ডা বিমানবন্দর থেকে ফিরোজপুর যাওয়ার পথে বিক্ষোভের জেরে প্রায় মিনিট কুড়ি একটি ফ্লাইওভারে আটকে থাকতে হয় প্রধানমন্ত্রীকে। যার জেরে সমস্ত কর্মসূচি বাতিল করে ভাতিণ্ডা ফিরে আসেন মোদি। এই ঘটনাতেই প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগ উঠেছে। আগেই পাঞ্জাবের কংগ্রেসের সরকারের বিরুদ্ধে আঙুল তুলেছে বিজেপি (BJP) এবং কেন্দ্রের স্বরাষ্ট্র মন্ত্রক (Home Ministry)। এবার একই বিষয়ে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে উদ্বেগ প্রকাশ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। 

[আরও পড়ুন: মোদির নিরাপত্তায় গাফিলতির অভিযোগে সুপ্রিম কোর্টে মামলা, শুনানি শুক্রবারই]

গতকালকের ঘটনায় বিরক্তি প্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী মোদিও। ক্ষুব্ধ মোদি বলেন, “মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ বলবেন, আমি প্রাণে বেঁচে গিয়েছি।” নিরাপত্তার গাফিলতির পর ভাতিণ্ডা বিমানবন্দরে ফিরে সেখানকার কর্মীদের নাকি এমনটাই বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিকে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগে আজ একটি মামলা হয়েছে শীর্ষ আদালতে। আগামিকাল শুক্রবার ওই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে। মামলাকারী আইনজীবীর অভিযোগ, “পাঞ্জাব সরকারের তরফে নিরাপত্তায় বড়সড় গাফিলতি হয়েছে।” একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত প্রয়োজন। তিনি আরও বলেন, “ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না ঘটে তা নিশ্চিত করা প্রয়োজন।”

[আরও পড়ুন: বিক্ষোভের খবর থাকলেও ব্যবস্থা নেয়নি পাঞ্জাব পুলিশ, মোদির নিরাপত্তা নিয়ে দাবি স্বরাষ্ট্রমন্ত্রকের]

এদিকে গতকালের ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তে দুই সদস্যের তদন্ত কমিটি গড়েছে পাঞ্জাব সরকার। ওই কমিটিতে রয়েছে হরিয়ানা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মেহতাব গিল ও রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রকের প্রধান সচিব তথা বিচারপতি অনুরাগ ভর্মা। চান্নি সরকারকে তিন দিনের মধ্যে বিস্তারিতে রিপোর্ট দেবে এই কমিটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে