BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আগামী সপ্তাহেই রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম জানাবে BJP, প্রচার ও ব্যবস্থাপনার জন্য তৈরি কমিটি

Published by: Sulaya Singha |    Posted: June 17, 2022 9:36 pm|    Updated: June 17, 2022 9:36 pm

Presidential Polls: BJP to announce candidate next week | Sangbad Pratidin

ফাইল ছবি।

নন্দিতা রায়, নয়াদিল্লি: আগামী সপ্তাহেই রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করবে বিজেপি। ২৭ জুনের মধ্যে বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থীর মনোনয়ন জমা দেওয়ার পর্বও মিটে যাবে। শুক্রবার এমন খবরই জানা গেল।

রাষ্ট্রপতি পদপ্রার্থী (Presidential Election) হিসেবে বিজেপি কার নাম ঘোষণা করতে চলেছে, তা নিয়ে চূড়ান্ত গোপনীয়তা রক্ষা করা হলেও আগামী বুধবারের মধ্যেই তাদের রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করা হবে। মনোনয়ন জমা দেওয়ার জন্য শেষদিন অর্থাৎ ২৯ জুন পর্যন্ত অপেক্ষা করা হবে না বলেই জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক বিজেপির (BJP) এক কেন্দ্রীয় নেতা। এদিকে, রাষ্ট্রপতি নির্বাচনের প্রচার ও ব্যবস্থাপনার জন্য বিজেপি শুক্রবার ১৪ সদস্যের একটি কমিটি তৈরি করেছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে কেন্দ্রীয় জলসম্পদ মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াতকে। কমিটিতে গজেন্দ্র-সহ মোট ছয়জন কেন্দ্রীয় মন্ত্রী ও সাংসদ ও দলীয় পদাধিকারীরা রয়েছেন।  

[আরও পড়ুন: প্রকাশিত রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, দাপট দেখাল কলকাতা-সহ পাঁচ জেলা]

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো, জাহাজ মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল, সংষ্কৃতি মন্ত্রী কিষাণ রেড্ডি, সংসদীয় রাষ্ট্রমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল, স্বাস্থ্য রাষ্ট্রমন্ত্রী ভারতী পাওয়ার কমিটিতে রয়েছেন। কমিটির সদস্যরা বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থীর জন্য দেশজুড়ে প্রচার চালাবেন। পাশাপাশি বিভিন্ন রাজ্যে বিজেপির যে সমস্ত বিধায়ক ও সাংসদরা রয়েছেন, তাঁদের সকলের কাছে বিজেপির রাষ্ট্রপতি পদপ্রার্থীর পরিচয় তুলে ধরার কাজ করবেন। এরই পাশাপাশি এনডিএ-র বাইরের দল থেকে নির্দল বা অন্য রাজনৈতিক দল থেকে ভোট জোগাড়েরও চেষ্টা করবেন বলেই জানা গিয়েছে।

রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপি কাকে প্রার্থী করতে চলেছে তা নিয়ে ইতিমধ্যেই প্রায় এক ডজন নাম রাজধানীর রাজনৈতিক মহলে কান পাতলেই শোনা যাচ্ছে। আবার এই সব নামের বাইরে গতবারের মতোই অপ্রত্যাশিত কোনও নাম উঠে আসতে পারে, সেই জল্পনাও তুঙ্গে রয়েছে।

[আরও পড়ুন: ‘লড়তে পারবেন এক আসনেই, নয়তো জরিমানা’, কেন্দ্রের কাছে নয়া সুপারিশ নির্বাচন কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে