BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পুরভোটের আগে ত্রিপুরাকে ‘উপহার’ মোদির! প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা পেলেন দেড় লক্ষ মানুষ

Published by: Subhajit Mandal |    Posted: November 14, 2021 3:50 pm|    Updated: November 14, 2021 7:04 pm

Prime Minister Narendra Modi transfers the first installment of the Pradhan Mantri Awaas Yojana for Tripura | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে আর মাত্র দিন দশেক। তারপরই আগরতলা পুরনিগম-সহ ত্রিপুরার মোট ১৩টি পুরসভা এবং নগর পঞ্চায়েতের নির্বাচন। পুরভোটকে নজরে রেখে ইতিমধ্যেই প্রচার শুরু করে দিয়েছে রাজনৈতিক দলগুলি। জারি হয়েছে আদর্শ নির্বাচনী আচরণ বিধি। এরই মধ্যে ত্রিপুরাবাসীর জন্য বড়সড় উপহার নিয়ে হাজির হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ত্রিপুরার প্রায় ১ লক্ষ ৪৭ হাজার বাসিন্দার হাতে প্রধানমন্ত্রী আবাস যোজনার (Pradhan Mantri Awaas Yojana) প্রথম কিস্তির টাকা তুলে দিলেন মোদি।

প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রের খবর, এদিন ত্রিপুরার ১ লক্ষ ৪৭ হাজার বাসিন্দা প্রধানমন্ত্রী আবাস যোজনার মোট ৭০০ কোটি টাকা পেয়েছেন। ঘটনাচক্রে পুরভোটের ঠিক আগে আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রাপকদের হাতে এই টাকা তুলে দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ভিডিও কনফারেন্সে মোদি বলেন,”আজ ত্রিপুরা এবং গোটা উত্তরপূর্ব ভারতে বদলের হাওয়া বইছে। আজ প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা দেওয়ার মাধ্যমে ত্রিপুরার স্বপ্নকে নতুন দিশা দেওয়া হল।”

[আরও পড়ুন: ‘গোমূত্র ও গোবরই দেশের অর্থনীতিকে আরও শক্তিশালী করবে’, দাবি মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর]

মুখ্যমন্ত্রী বিপ্লব দেব সরকারেরও ভূয়সী প্রশংসা করেছেন মোদি। সেই সঙ্গে তাঁর মুখে উঠে এসেছে ডবল ইঞ্জিন সরকারের প্রশস্তিও। প্রধানমন্ত্রীর বক্তব্য,”আমি বিপ্লব দেব এবং তাঁর সরকারকে ধন্যবাদ জানাতে চাই, কাজের সংস্কৃতি বদলে দেওয়ার জন্য। যে তারুণ্যের শক্তি নিয়ে বিপ্লব দেব (Biplob Kumar Deb) কাজ করছেন, সেই তারুণ্যের শক্তি আজ গোটা ত্রিপুরায় দেখা যাচ্ছে।” মোদির দাবি, আজ ডবল ইঞ্জিন সরকার পূর্ণ সততা এবং শক্তির সঙ্গে রাজ্যের উন্নয়নের কাজ করছে।”

[আরও পড়ুন: COVID-19: দেশে এক ধাক্কায় অনেকটা কমল করোনায় মৃত্যু, ৫২২ দিনে সর্বনিম্ন অ্যাকটিভ কেস]

বস্তুত, প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় দারিদ্র সীমার নিচে বসবাসকারী নাগরিকদের পাকা বাড়ি তৈরির টাকা দেয় সরকার। কেন্দ্র ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগে এই টাকা দেওয়া হয়। মোদি সরকার ক্ষমতায় আসার আগে এই প্রকল্পটি চলত ইন্দিরা আবাস যোজনা নামে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রকল্পের নাম বদলান। ত্রিপুরায় যে সময় এই টাকা দেওয়া হল, সেটা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছে বিরোধীরা। তাঁদের দাবি, প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা এভাবে দেওয়াটা পুরভোটকে প্রভাবিত করবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে