BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা রুখতে কড়া পদক্ষেপের ইঙ্গিত? আজই জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর

Published by: Monishankar Choudhury |    Posted: April 20, 2021 8:13 pm|    Updated: April 20, 2021 8:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশ। লাগতার বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এহেন পরিস্থিতিতে মঙ্গলবার রাত ৮.৪৫ মিনিটে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন: করোনার ধাক্কায় বেসামাল দেশ, প্রশাসনকে মদত দিতে সেনাবাহিনীকে নির্দেশ রাজনাথের]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, করোনা আবহে দেশের জনতার উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। বিশ্লেষকদের মতে, করোনা সংক্রমণ রুখতে বেশ কিছু কড়া পদক্ষেপ ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী। তবে এখনই দেশজুড়ে সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটবে না কেন্দ্র। প্রসঙ্গত, আজ অর্থাৎ মঙ্গলবার দেশের শীর্ষ ভ্যাকসিন নির্মাতাদের সঙ্গে ভারচুয়াল বৈঠকে বসেন মোদি। সেখানে টিকার উৎপাদন বাড়িয়ে তোলার উপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী।

করোনার (Corona) দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই দেশ জুড়ে শুরু হয়েছে টিকার হাহাকার। কিন্তু এর মধ্যেই এক চাঞ্চল্যকর তথ্য সামনে এল। জানা গিয়েছে, রাজ্যগুলিকে যে পরিমাণ টিকার (Corona Vaccine) ডোজ দেওয়া হয়েছিল, তার প্রায় ২৩ শতাংশ নষ্ট হয়েছে। তথ্য জানার অধিকারে এক আবেদনের ভিত্তিতে এই পরিসংখ্যান সামনে এসেছে।

টিকা দেওয়া শুরু হওয়ার পর থেকে ১১ এপ্রিল পর্যন্ত পাওয়া তথ্যে জানা গিয়েছে মোট ৪৪ লক্ষ ডোজ নষ্ট হয়েছে। মোটের উপর যা ২৩ শতাংশ। আর যে রাজ্যগুলিতে সব থেকে বেশি টিকা নষ্ট হয়েছে সেগুলি হল তামিলনাড়ু (১২.১০%), হরিয়ানা (৯.৭৪%), পাঞ্জাব (৮.১২%), মণিপুর (৭.৮%) এবং তেলেঙ্গানা (৭.৫৫%)। আর সব থেকে কম ডোজ যে রাজ্যগুলিতে নষ্ট হয়েছে সেগুলি হল কেরল, পশ্চিমবঙ্গ, হিমাচল প্রদেশ, মিজোরাম, গোয়া, দমন দিউ, আন্দামান নিকোবর এবং লাক্ষাদ্বীপ। ১১ এপ্রিল পর্যন্ত ১০ কোটি টিকার ডোজ দেওয়া হয়েছে বলেও জানা গিয়েছে ওই তথ্য জানার অধিকারে।

[আরও পড়ুন: করোনার ধাক্কায় বেসামাল দেশ, প্রশাসনকে মদত দিতে সেনাবাহিনীকে নির্দেশ রাজনাথের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement