BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার ধাক্কায় বেসামাল দেশ, প্রশাসনকে মদত দিতে সেনাবাহিনীকে নির্দেশ রাজনাথের

Published by: Monishankar Choudhury |    Posted: April 20, 2021 6:27 pm|    Updated: April 20, 2021 6:50 pm

Rajnath Singh reviews COVID situation, asks armed forces to extend help to civil administrations | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। আর তার ধাক্কায় বেসামাল দেশ। দৈনিক সংক্রমণ ছাড়িয়েছে আড়াই লক্ষেরও বেশি। এহেন পরিস্থিতিতে সেনাবাহিনীর শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। মহামারী মোকাবিলায় স্থানীয় প্রশাসনকে মদত দিতে সেনাবাহিনীকে নির্দেশ দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: এবার করোনায় মৃত্যু উত্তরপ্রদেশের মন্ত্রীর, আক্রান্ত তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী]

মঙ্গলবার ভারচুয়ালি সেনার তিন বাহিনীর প্রধান ও চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন রাজনাথ। ওই বৈঠকে উপস্থিত ছিলেন ভারতীয় প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার (DRDO) চেয়ারম্যান ও আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজের ডিজি। এদিনের আলোচনায় করোনা রুখতে প্রতিরক্ষা বিভাগের প্রস্তুতির দিকটি খতিয়ে দেখেন রাজনাথ সিং। পাশাপাশি, স্থানীয় প্রশাসনকে মদত দিতে সেনাবাহিনীকে নির্দেশ দিয়েছেন তিনি। সেখানেই সেনার ৯৭টি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। পাশাপাশি, সেনাবাহিনীতে করোনা ভ্যাকসিন দেওয়া ও জরুরি ওষুধ মজুত করা ও তা বিতরণ নিয়ে আলোচনা হয় বলেও জানা গিয়েছে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই দেশে করোনা আক্রান্তের গ্রাফ ঊর্ধ্বমুখী। চলতি বছর ৫ এপ্রিল প্রথমবার ভারতে দৈনিক সংক্রমণ এক লক্ষের গণ্ডি অতিক্রম করেছিল। আর সপ্তাহখানেকের মধ্যেই তা ২ লক্ষ টপকে যায়। সোমবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছিল করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৭৩ হাজারের থেকেও বেশি। কিন্তু মঙ্গলবার সেই তুলনায় অনেকটা কমল সংক্রমণ। সাম্প্রতিক অতীতে এই প্রথম দৈনিক গ্রাফ নিম্নমুখী। তবে তা কমলেও  মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ল।

এদিন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন। এর বেশিরভাগটাই যে মহারাষ্ট্রের, সেটা বলাই বাহুল্য। মহারাষ্ট্র ছাড়াও পাঞ্জাব, কর্ণাটক, ছত্তিশগড়, দিল্লি, উত্তরপ্রদেশের মতো রাজ্যগুলিও রীতিমতো উদ্বেগ বাড়াচ্ছে। দেশে মোট করোনা আক্রান্ত ১ কোটি ৫৩ লক্ষ ২১ হাজার ৮৯ জন। এদিকে একদিনে এই মারণ ভাইরাসে প্রাণ হারালেন ১৭৬১ জন। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ১ লক্ষ ৮০ হাজার ৫৩০ জন। লাফিয়ে বাড়ছে অ্যাকটিভ কেসও। বর্তমানে করোনার চিকিৎসাধীন ২০ লক্ষ ৩১ হাজার ৯৭৭ জন।

[আরও পড়ুন: শীতলকুচি কাণ্ডে মমতা-পার্থপ্রতিমের অডিও নিয়ে CEO দপ্তরের রিপোর্ট চাইল কমিশন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement