BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

CDS Bipin Rawat: বিপিন রাওয়াতের প্রয়াণে শোকস্তব্ধ দেশ, শোকপ্রকাশ প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির

Published by: Biswadip Dey |    Posted: December 8, 2021 7:00 pm|    Updated: December 8, 2021 8:27 pm

Prime Minister Narendra Modi's condolence message to the bereaved family of Bipin Rawat। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চপার দুর্ঘটনায় প্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত (CDS Bipin Rawat)। মৃত্যু হয়েছে সেনা কপ্টারে সওয়ার আরও ১২ জনের। রাওয়াতের আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ দেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi), রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath Kovind) প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) টুইট করে গভীর শোকপ্রকাশ করেছেন রাওয়াতের প্রয়াণে।

প্রধানমন্ত্রী তাঁর টুইটারে লিখেছেন, ”তামিলনাড়ুর হেলিকপ্টার দুর্ঘটনায় আমি গভীর মর্মাহত যে দুর্ঘটনায় আমরা আমাদের জেনারেল বিপিন রাওয়াত, ওঁর স্ত্রী এবং অন্য সেনাকর্মীদের হারিয়েছি। ওঁরা দেশের সেবা করেছিলেন অসীম ধৈর্যের পরিচয় দিয়ে। শোকাহত পরিবারগুলির প্রতি আমার সমবেদনা।”

[আরও পড়ুন: ‘চিনের মতো হতে না চেয়ে নিজেদের শক্তির দিকে জোর দিক দেশ’, মন্তব্য রঘুরাম রাজনের]

পাশাপাশি অন্য একটি টুইটে তিনি লেখেন, ”দেশের প্রথম সিডিএস জেনারেল হিসেবে রাওয়াত সেনা সংস্কারের পাশাপাশি সেনাবাহিনীর বিভিন্ন কাজে নিজেকে নিয়োজিত করেছিলেন।” সেই সঙ্গে দেশ যে তাঁর এই ব্যতিক্রমী অবদনাকে ভুলবে না, তাও জানান প্রধানমন্ত্রী।

রাওয়াতের অকালপ্রয়াণে শোকপ্রকাশ করে টুইট করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি লেখেন, ”জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকাজির প্রয়াণে আমি মর্মাহত। দেশ হারাল তার অন্যতম সাহসী এক সন্তানকে। মাতৃভূমির প্রতি তাঁর চার দশকের নিঃস্বার্থ সেবার চিহ্ন রয়ে গিয়েছে তাঁর শৌর্য ও নায়কোচিত কর্মকাণ্ডে। ওঁর পরিবারের প্রতি আমার সহানুভূতি রইল।”

[আরও পড়ুন: বিপিন রাওয়াতের সঙ্গে আর কারা ছিলেন দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারে?]

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পাশাপাশি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও তাঁর টুইটে শোকপ্রকাশ করেছেন। তিনি তাঁর টুইটারে লিখেছেন, ‘তামিলনাড়ুতে এক চূড়ান্ত দুর্ভাগ্যজনক চপার দুর্ঘটনায় চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী ও অন্য ১১ জন সেনাকর্মীর প্রয়াণে গভীর ভাবে মর্মাহত। ওঁর অকালপ্রয়াণ আমাদের সেনা ও দেশের জন্য এক অপূরণীয় ক্ষতি।’

এছাড়াও আরও একটি পোস্টে তিনি লেখেন, ‘জেনারেল রাওয়াত ব্যতিক্রমী সাহস ও ধৈর্যের সঙ্গে দেশের সেবা করেছেন। দেশে প্রথম সেনা সর্বাধিনায়ক হিসেবে তিনি দেশের সেনাবাহিনীর সংযুক্তিকরণের পরিকল্পনা করেছিলেন।’ সেই সঙ্গে দুর্ঘটনায় এখনও পর্যন্ত একমাত্র জীবিত বরুণ সিংয়ের দ্রুত আরোগ্যও কামনা করেছিলেন তিনি।

বিপিন রাওয়াতের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েও। তিনি টুইটারে লিখেছেন, ”আজ কুন্নুরে সিডিএস জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী ও সেনাবাহিনীর ১১ জনের মর্মান্তিক মৃত্যুতে মর্মাহত। এই অপূরণীয় ক্ষতিতে গোটা দেশ শোকগ্রস্ত। তিনি যে সাহসিকতা এবং একাগ্রতার সঙ্গে দেশের সেবা করেছেন, তা মনে রাখা হবে।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে