BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মানবিক প্রিয়াঙ্কা! কংগ্রেস নেত্রীর উদ্যোগে রাজস্থান থেকে উত্তরপ্রদেশে ফিরছেন শ্রমিকরা

Published by: Paramita Paul |    Posted: May 17, 2020 2:06 pm|    Updated: May 17, 2020 9:33 pm

An Images

সোমনাথ রায়, নয়াদিল্লি: শনিবারই পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে পথে নেমেছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এবার উত্তরপ্রদেশের পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে চেয়ে ১০০০টি বাস চাইলে্ন সে রাজ্যের কংগ্রেসের দায়িত্বে থাকা প্রিয়াঙ্কা গান্ধী। ইতিমধ্যে ৫০০টি বাস রাজস্থান থেকে উত্তরপ্রদেশ সীমানায় পৌঁচেছে।

লকডাউন চলাকালীন দেশজুড়ে সমস্যায় পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। তাদের দায়ভার নিয়ে কেন্দ্র ও রাজ্যের মধ্যে চাপানউতোর চলছেই। যদিও শেষমেশ পরিযায়ীদের ঘরে ফেরাতে ট্রেনের ব্যবস্থা করেছে কেন্দ্র। কিন্তু তাতেও সমস্যার সমাধান হয়নি। বহু পরিযায়ী নিজের উদ্যোগে বাড়ি ফিরছেন। কেউ হেঁটে কেউ সাইকেলে কেউ বা বাসে। তাতেও শান্তি নেই। পথ দুর্ঘটনায় রাস্তায় প্রাণ হারাচ্ছেন অনেকেই। আর পরিযায়ী শ্রমিকদের এই দুরবস্থা নিয়ে বারবার সরব হয়েছে কংগ্রেস। এদিনও তাঁদের দুর্দশা নিয়ে কেন্দ্রকে বিঁধে টুইট করেন প্রিয়াঙ্কা গান্ধী।

[আরও পড়ুন: কাশ্মীরে ফের তুমুল গুলির লড়াই, খতম হিজবুল জঙ্গি ও শহিদ এক জওয়ান]

টুইটার হ্যান্ডেলে প্রিয়াঙ্কা লেখেন, উত্তরপ্রদেশের বিভিন্ন সীমানায় পরিযায়ী শ্রমিকরা হাহাকার করছেন। সূর্যের প্রখর জেতেও তাঁরা হেঁটে চলেছে। আজ এমন অবস্থায় কয়েক ঘণ্টা ধরে তাঁদের দাঁড় করিয়ে রাখা হয়। রাজ্যে ঢুকতে দেওয়া হয়নি। গত ৫০ দিন ধরে ওঁদের হাতে কাজ নেই।” এরপর তিনি উত্তরপ্রদেশ সরকার ও কেন্দ্রকে বিঁধে লেখেন, পরিযায়ীদের ঘরে ফেরাতে স্রেফ শুকনো ঘোষণা আর রাজনীতি করলেই চলবে না। আরও বাস-ট্রেন চালান।” কংগ্রেস নেত্রী আরও জানান, তাঁরা ১০০০টি বাসের অনুমতি চেয়েছেন। জানা গিয়েছে, রাজস্থানের বিভিন্ন প্রান্ত থেকে ৫০০টি বাস রওনা দিয়ে দিয়েছে। উত্তরপ্রদেশের সীমানায় পৌঁঁছে সরকারের অনুমতির অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছে।

[আরও পড়ুন: ​একশো দিনের কাজে ৪০ হাজার কোটি টাকা বরাদ্দ বাড়াল কেন্দ্র, বিশেষ নজর শিক্ষা ও স্বাস্থ্যে]

দেখুন ভিডিও: 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement