BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরপ্রদেশকে অপমান করেছেন নির্মলা সীতারমণ! অর্থমন্ত্রীকে তোপ প্রিয়াঙ্কা গান্ধীর

Published by: Biswadip Dey |    Posted: February 2, 2022 11:19 am|    Updated: February 2, 2022 11:19 am

Priyanka Gandhi attacks Nirmala Sitharaman। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই উত্তরপ্রদেশের নির্বাচন (UP election 2022)। ভোটের দামামা বেজে ওঠার আগেই আক্রমণের সুর চড়াল কংগ্রেস। এবার প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) কাঠগড়ায় তুললেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে (Nirmala Sitharaman)। মঙ্গলবার বাজেট (Union Budget 2022) পেশের পরে সাংবাদিক সম্মেলনে অর্থমন্ত্রী উত্তরপ্রদেশ প্রসঙ্গে ‘ইউপি টাইপ’ বলে যে শব্দবন্ধ ব্যবহার করেছিলেন তা নিয়েই তাঁকে কটাক্ষ করেন কংগ্রেস নেত্রী।

ঠিক কী হয়েছিল? বাজেট পেশের পরে দুপুরে একটি সাংবাদিক সম্মেলন করছিলেন নির্মলা। সেই সময় রাহুল গান্ধীর বাজেট সংক্রান্ত একটি মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাওয়া হয় তাঁর কাছে। প্রথমে নির্মলার পরিবর্তে অর্থ প্রতিমন্ত্রী পঙ্কজ চৌধুরি বলেন, ”আপনারা যে বলছেন রাহুল গান্ধী বাজেট বুঝতে পারেননি, কথাটা একেবারে ঠিক। নির্মলা সীতারমণ এরপর নিশ্চয়ই এর উত্তর দেবেন। তার আগে আমি বলতে চাই, বাজেট থেকে সকলেই উপকৃত হবে। এবং সেটা কয়েকদিনের মধ্যেই বোঝা যাবে।” এরপরই নির্মলা বলে ওঠেন, ”আমার মনে হয় উনি একেবারে ‘ইউপি টাইপ’ (উত্তরপ্রদেশের ধাঁচে) উত্তর দিয়েছেন। যেটা উত্তরপ্রদেশ থেকে পালিয়ে যাওয়া একজন সাংসদের পক্ষে একেবারে উপযুক্ত।”

[আরও পড়ুন: Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ২ হাজারের বেশি, নিম্নমুখী অ্যাকটিভ কেস]

নির্মলার এই মন্তব্যকে ঘিরেই শুরু হয় বিতর্ক। তাঁর পোস্টে তারই জবাব দিয়েছেন প্রিয়াঙ্কা। তিনি টুইটারে লেখেন, ”একে তো আপনি উত্তরপ্রদেশের জন্য বাজেটে কিছুই রাখেননি। তার উপরে উত্তরপ্রদেশকে এভাবে অপমান করার কী দরকার ছিল? বুঝে নিন উত্তরপ্রদেশের মানুষ ‘ইউপি টাইপ’ হয়েই গর্বিত। আমরা আমাদের ভাষা, বাচনভঙ্গি, সংস্কৃতি ও ইতিহাসের জন্য গর্বিত।”

পরে প্রিয়াঙ্কার কথারই সুর টেনে উত্তরপ্রদেশের কংগ্রেসের তরফে একটি টুইট করা হয়। তাতে লেখা হয়, ”আমরা উত্তরপ্রদেশের মানুষদের ‘ইউপি টাইপ’ হওয়ার জন্য গর্ব করি।”
আগামী ১০ ফেব্রুয়ারি থেকে শুরু উত্তরপ্রদেশের নির্বাচন। সাত দফায় ভোট হওয়ার পরে ১০ মার্চ ভোট গণনা। প্রথমে মনে করা হয়েছিল, বিজেপি হয়তো ক্ষমতা ধরে রাখবে অনায়াসেই। কিন্তু পরপর বেশ কয়েকজন দলিত বিজেপি বিধায়ক-মন্ত্রীর দলত্যাগ ও সমাজবাদী পার্টিতে যোগদানকে ঘিরে নতুন করে জমে উঠেছে ভোটরঙ্গ। এই পরিস্থিতিতে আক্রমণের সুর চড়াল কংগ্রেসও। এখন দেখার, নির্মলা এই নিয়ে কোনও মন্তব্য করেন কিনা।

[আরও পড়ুন: চিড়িয়াখানার রক্ষীকে মেরে সঙ্গী সিংহকে নিয়ে চম্পট সিংহীর, আতঙ্ক শহরজুড়ে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে