BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

হাথরাসের পথে হাজার হাজার কংগ্রেস কর্মী! রাহুল-প্রিয়াঙ্কাকে প্রবেশের অনুমতি দিল যোগী প্রশাসন

Published by: Subhajit Mandal |    Posted: October 3, 2020 4:27 pm|    Updated: October 3, 2020 4:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহানাটকের শেষে রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীকে হাথরাস যাওয়ার অনুমতি দিতে ‘বাধ্য হল’ উত্তরপ্রদেশ সরকার। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে শনিবার রাহুল এবং প্রিয়াঙ্কা-সহ পাঁচজন কংগ্রেস নেতাকে হাথরাস যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। দলের দুই শীর্ষনেতার সঙ্গে কংগ্রেসের বেশ কয়েকজন সাংসদ এবং হাজার হাজার কর্মীও উত্তরপ্রদেশ-দিল্লি সীমান্তে এদিন জড়ো হয়েছিলেন। কিন্তু তাঁদের কাউকে উত্তরপ্রদেশে ঢোকার অনুমতি দেওয়া হয়নি।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবারও রাহুল এবং প্রিয়াঙ্কা হাথরাস যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু দিল্লি-নয়ডা সীমান্তেই তাঁদের আটকে দেওয়া হয়। রাহুল গান্ধী একা নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি চেয়েছিলেন, উত্তরপ্রদেশ সরকার সেই অনুমতিও দেয়নি। রাহুলদের আটকাতে দিল্লি-উত্তরপ্রদেশ সীমান্তে কড়া প্রহরার ব্যবস্থা করে উত্তরপ্রদেশ পুলিশ। নিষেধাজ্ঞা সত্বেও রাহুল হাথরাসে প্রবেশ করার চেষ্টা করলে তাঁকে হেনস্তা করার অভিযোগ ওঠে উত্তরপ্রদেশ পুলিশের বিরুদ্ধে। কলার ধরে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেওয়া হয় প্রাক্তন কংগ্রেস সভাপতিকে।

[আরও পড়ুন: হাথরাসের ধর্ষণ ‘ছোট ঘটনা’, বিরোধীরা ইস্যু বানাচ্ছে! বিতর্ক উসকে দাবি যোগীর মন্ত্রীর]

কিন্তু তাতে দমে না গিয়ে আজ ফের সদলবলে হাথরাসের উদ্দেশ্যে রওনা দেন কংগ্রেস নেতা। তাঁর সঙ্গে ছিলেন কংগ্রেসের ৩৫ জন সাংসদ এবং বেশ কয়েকজন শীর্ষস্থানীয় কংগ্রেস নেতা। দিল্লি-নয়ডা সীমান্তে আজ ফের আটকে দেওয়া হয় তাঁকে। কিন্তু এদিন রাহুলদের সঙ্গে কয়েক হাজার কংগ্রেস কর্মী উত্তরপ্রদেশ-দিল্লি সীমান্তে উপস্থিত ছিলেন। রাহুলদের অনুমতি না দিলে এই কংগ্রেস কর্মীদের নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে যেত। সেটা বুঝতে পেরেই সম্ভবত এদিন রাহুল-প্রিয়াঙ্কা সমেত মোট ৫ জনকে হাথরাস যাওয়ার অনুমতি দেওয়া হয়। 

এদিকে আজই হাথরাসে গিয়ে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করে এসেছেন উত্তরপ্রদেশের শীর্ষ দুই পুলিশকর্তা। তাঁরা আশ্বাস দিয়েছেন, এই ঘটনার সম্পূর্ণ নিরপেক্ষ তদন্ত হবে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement