BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভারতের বিরুদ্ধে যুদ্ধের হুমকি! শ্রীনগরের রাস্তায় পাকিস্তানপন্থী পোস্টার

Published by: Subhajit Mandal |    Posted: September 2, 2019 3:59 pm|    Updated: September 2, 2019 4:59 pm

Pro-Pakistan poster in streets of Srinagar fuels controversy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরের মাটিতে ফের ভারত বিরোধী পোস্টার। এবার সরাসরি যুদ্ধের হুমকি। ৩৭০ ধারা বাতিলের প্রতিবাদে শ্রীনগরের বিভিন্ন প্রান্তে পাকিস্তানপন্থী পোস্টার সাঁটানো হয়েছে। সোমবার সকালে এই পোস্টারগুলি দেখা যায় শ্রীনগর এবং সংলগ্ন শহরতলির বিভিন্ন জায়গায়। যাতে লেখা, “কাশ্মীরের জন্য শেষ সেনা, শেষ বুলেট পর্যন্ত লড়বে।” এবং পাশে রয়েছে পাকিস্তান সেনার মুখপাত্র আসিফ গফুরের ছবি। এই পোস্টার যে প্রচ্ছন্ন যুদ্ধের হুমকি সেকথা বলাই বাহুল্য। কিছু পোস্টারে শ্রীনগর-সহ কাশ্মীরের অন্যান্য এলাকায় যে কারফিউ জারি করা হয়েছে, তাঁর বিরুদ্ধে সরব হওয়ার কথা বলা হয়েছে।

[আরও পড়ুন: মিগ-২১ যুদ্ধবিমানে চড়ে ফের আকাশে উড়লেন অভিনন্দন বর্তমান, সঙ্গী বায়ুসেনা প্রধান]

গত সপ্তাহেই গোয়েন্দা সূত্রে খবর পাওয়া গিয়েছিল, ভারতে নাশকতা চালাতে জঙ্গিদের অনুপ্রবেশ করানো শুরু করেছে পাকিস্তান। সীমান্তের ওপার থেকে আগত জঙ্গিরা একদিকে যেমন নাশকতার পরিকল্পনা করবে, অন্যদিকে তেমনি কাশ্মীরবাসীকে ভারত সরকারের বিরুদ্ধে উত্যক্ত করার কাজটিও করবে। গোয়েন্দা রিপোর্ট পাওয়ার পরই সতর্ক হয়ে যায় ভারত সরকার। তারপর থেকে বড় কোনও নাশকতার খবর না পাওয়া গেলেও, শ্রীনগরের বুকে এই পাকিস্তানপন্থী পোস্টার বেশ উদ্বেগ বাড়িয়েছে প্রশাসনের।

Poster

[আরও পড়ুন: ধারাল অস্ত্র নিয়ে সংসদে প্রবেশের চেষ্টা, আটক ধর্ষক রাম রহিমের সমর্থক]

কাশ্মীরের মাটিকে কাজে লাগিয়ে ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানোর পাক প্রচেষ্টা নতুন কিছু নয়। স্বাধীনতার পর থেকেই উপত্যকায় জঙ্গি অনুপ্রবেশ ঘটিয়ে ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে প্রতিবেশী দেশ। মূলত কাশ্মীরি যুবকদের টার্গেট করা হয় জঙ্গি হিসেবে নিয়োগ করার জন্য। পোস্টার লাগানোর উদ্দেশ্যও কাশ্মীরি যুবকদের উত্যক্ত করাই। আসলে, ৩৭০ ধারা বিলোপের পর খানিকটা দিশেহারা হয়ে উঠেছে পাকিস্তান। কূটনৈতিকভাবে ভারতকে কাবু করতে না পেরে রণহুংকার দিচ্ছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সীমান্তে লাগাতার চলছে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন। অন্যদিকে, পাকিস্তানের নেতামন্ত্রীরা বারবার ভারত বিরোধী ভাষণ দিচ্ছেন। পাকিস্তানের এই ঘৃণ্য প্রবৃত্তিরই বহিঃপ্রকাশ হল শ্রীনগরে সাঁটানো পাকপন্থী পোস্টার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে