Advertisement
Advertisement

Breaking News

কর্ণাটকে ভোট গণনার সময় পাকিস্তানের পক্ষে স্লোগান, SDPI’কে দোষারোপ বিজেপির

অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।

Pro Pakistan slogan raise in Karnataka | Sangbad Pratidin

ঘটনাস্থলের ছবি

Published by: Soumya Mukherjee
  • Posted:December 30, 2020 8:32 pm
  • Updated:December 30, 2020 11:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রাম পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনার সময়ে পাকিস্তানের পক্ষে স্লোগান ওঠায় উত্তেজনা ছড়াল কর্ণাটকে। ওই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পরেই নড়েচড়ে বসেছে বিএস ইয়েদুরাপ্পার প্রশাসন। ইতিমধ্যেই অভিযোগ দায়ের করে এই ঘটনায় জড়িতদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ। অন্যদিকে বিজেপির তরফে এই ঘটনায় নিষিদ্ধ সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার রাজনৈতিক শাখা সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়া (SDPI)-এর হাত আছে বলে অভিযোগ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার গ্রাম পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনার সময় কর্ণাটকের দক্ষিণ কানাডা জেলার উজিরে (Ujire) এলাকায় কয়েকজন পাকিস্তানের পক্ষে স্লোগান দেয়। পরে এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়তেই রাজ্যজুড়ে উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি দেকে একটি এফআইআর দায়ের করে ওই ঘটনায় জড়িতদের সন্ধানে তল্লাশি শুরু করেছে পুলিশ। ইতিমধ্যেই রাজ্যের শাসকদল বিজেপি এই ঘটনার পিছনে এসডিপিআইয়ের উসকানি রয়েছে বলে অভিযোগ করেছে। অবিলম্বে জড়িতদের খুঁজে বের করে কড়া শাস্তি দেওয়ার দাবিও জানিয়েছে।

Advertisement

[আরও পড়ুন: শাহিনবাগের সেই বন্দুকবাজ বিজেপিতে! যোগ দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই করা হল বহিষ্কার ]

এপ্রসঙ্গে দক্ষিণ কানাডা জেলার পুলিশ সুপার বিএম লক্ষ্ণীপ্রসাদ (BM Laxmi Prasad) জানান, উজিরে এলাকায় ভোট গণনা চলাকালীন কিছু দুষ্কৃতী এই স্লোগান দিয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। ঘটনাস্থলের ভিডিওটি ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানোর পাশাপাশি প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। খুব তাড়াতাড়ি অপরাধীদের গ্রেপ্তার করা আইনানুযায়ী শাস্তি দেওয়া হবে।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১১ আগস্ট এক কংগ্রেস বিধায়কের ভাইপোর সোশ্যাল মিডিয়া পোস্টকে কেন্দ্র করে বেঙ্গালুরুতে সাম্প্রদায়িক গন্ডগোল হয়। একটি পুলিশ স্টেশনে ভাঙচুর চালানোর পাশাপাশি কর্তব্যরত পুলিশকর্মীদের বেধড়ক মারধর করা হয়। এর ফলে তিন জনের মৃ্ত্যু হয়েছিল ও ৬০ জনের বেশি পুলিশকর্মী জখম হয়েছিলেন। এই ঘটনার পিছনেও এসডিপিআই নেতাদের উসকানি ছিল বলে অভিযোগ।

[আরও পড়ুন: নিষ্ফলা ষষ্ঠ দফার আলোচনা, জানুয়ারিতে ফের কৃষকদের সঙ্গে বৈঠক কেন্দ্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ