BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রথমে ঝগড়া, পরে কলেজের প্রিন্সিপালকে ঘুষি অধ্যাপকের! ভাইরাল ভিডিও ঘিরে শোরগোল

Published by: Biswadip Dey |    Posted: January 19, 2022 4:19 pm|    Updated: January 19, 2022 4:19 pm

Professor and principal brawl in Madhya Pradesh college, video goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে উত্তপ্ত বাক্য বিনিময়। তারপর মারামারি। কলেজের অধ্যাপকের হাতে প্রিন্সিপালের নিগ্রহের ঘটনায় তোলপাড় মধ্যপ্রদেশ (Madhya Pradesh)। ঘটনার সিসিটিভি ফুটেজও (CCTV footage) ভাইরাল হয়ে গিয়েছে। জীবন গড়ার কারিগর যাঁরা, শিক্ষকতার মহা‌ন আদর্শ যাঁদের পাথেয় তাঁদেরই প্রতিনিধি হয়ে ওই অধ্যাপকের এহেন আচরণের নিন্দায় সরব সকলে।

ঠিক কী দেখা গিয়েছে ওই ফুটেজে? উজ্জয়নীর এক কলেজের অধ্যাপক ও প্রিন্সিপালের মধ্যে শুরু হওয়া বাকবিতণ্ডার পুরো ছবিটাই ধরা পড়েছে সেখানে। শুরুতে দেখা যায়, দু’জন দু’জনের উদ্দেশে আঙুল তুলে পরস্পরকে শাসাচ্ছেন। এরপরই ব্রহ্মদীপ আলুনে নামে সরকারি কলেজ নাগুলাল মালিয়ার ওই অধ্যাপক শারীরিক ভাবে নিগ্রহ করেন প্রিন্সিপাল ড. শেখর মেদমওয়ারকে। পরে বাকিরা এসে তাঁদের সরিয়ে নিয়ে যান।

[আরও পড়ুন: স্কুলছুটদের ফের স্কুলে ফেরাতে হবে, জনস্বার্থ মামলা কলকাতা হাই কোর্টে]

কিন্তু কেন ওই অধ্যাপক এইভাবে চড়াও হলেন প্রিন্সিপালের উপরে? ভোপাল থেকে এই কলেজে বদলি হয়ে আসা ব্রহ্মদীপের অভিযোগ, ওই প্রিন্সিপাল সকলের সঙ্গেই খারাপ ব্যবহার করতেন। তাঁর খারাপ আচরণের কারণে কয়েকজন অধ্যাপক এর আগে স্বেচ্ছাবসর নিয়েছেন বলেও দাবি করেছেন তিনি। ঘটনার দিনও একই ভাবে প্রিন্সিপাল তাঁকে গালাগালি করছিলেন নিজের ঘরে ডেকে। তাই আর মেজাজ ধরে রাখতে না পেরে তিনি প্রিন্সিপালের উপরে চড়াও হয়েছিলেন বলে অভিযুক্ত অধ্যাপকের দাবি।

যদিও অধক্ষ্যের অভিযোগ গত ১৫ জানুয়ারি ওই কলেজে করোনার টিকাকরণ কেন্দ্র খোলা হয়েছিল। সেই বিষয়েই কথা বলতে তিনি ব্রহ্মদীপকে ডেকে পাঠিয়েছিলেন। কিন্তু কথা চলাকালীন তিনি হঠাৎ রেগে ওঠেন। যার ফলে গণ্ডগোল চরমে ওঠে। শেষে নিজের চেয়ার ছেড়ে উঠে এসে তিনি শারীরিক নিগ্রহ করে প্রিন্সিপালকে।

ইতিমধ্যেই ওই অধ্যাপকের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্তে নেমেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে অশ্লীল শব্দ প্রয়োগ, হুমকির মতো একাধিক অভিযোগ আনা হয়েছে। সেদিন ঠিক কী হয়েছিল তা তদন্ত করে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: বয়স তো সংখ্যামাত্র! ৯০ বছরের আইনজীবী সারলেন বিয়ে, কনের বয়স মোটে ৪০]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে