BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ মহিলা কনস্টেবলের, কাঠগড়ায় ‌সাব ইন্সপেক্টর

Published by: Abhisek Rakshit |    Posted: December 5, 2020 9:16 am|    Updated: December 5, 2020 9:16 am

Pune: Cop booked for raping woman constable on promise of marriage | Sangbad Pratidin

ছবি:‌ প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বিতর্কে জড়াল পুণের (Pune) এক সাব ইন্সপেক্টরের (Sub Inspector) নাম। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ওই পুলিশ অফিসারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনলেন দপ্তরেরই এক মহিলা কনস্টেবল (Constable)। যা প্রকাশ্যে আসতেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

মহারাষ্ট্র (Maharashtra) পুলিশের ৩৩ বছর বয়সি ওই মহিলা কনস্টেবল শিবাজিনগর (ShivajiNagar) পুলিশ স্টেশনে তাঁর অভিযোগ জানিয়েছেন। সেখানে তিনি বলেছেন, বর্তমানে নানদেড় (Nanded) পুলিশ স্টেশনে কর্মরত ওই সাব ইন্সপেক্টরের সঙ্গে তাঁর দীর্ঘদিনের সম্পর্ক ছিল। তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে সহবাসও করেছেন ওই পুলিশ আধিকারিক। কিন্তু সম্প্রতি বিয়ের কথা বলতেই বেঁকে বসেন। স্পষ্ট জানিয়ে দেন, তিনি এই বিয়ে করতে পারবেন না। এরপরই থানায় ওই সাব ইন্সপেক্টরের বিরুদ্ধে অভিযোগ জানালেন মহিলা কনস্টেবল। যদিও অভিযোগ পেয়েই নড়েচড়ে বসেছে পুলিশ। ওই সাব ইন্সপেক্টরের বিরুদ্ধে ধর্ষণ ও জালিয়াতির অভিযোগে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলাও রুজু হয়েছে। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে। অপরাধ প্রমাণিত হলে আইন মোতাবেক শাস্তি পাবেন ওই পুলিশ অফিসার।

[আরও পড়ুন: উচ্চবর্ণের পদবি ব্যবহারের জের, গুজরাটে দলিত যুবককে বেধড়ক মারধরের অভিযোগ]

এদিকে, গুজরাটের (Gujrat) ভদোদরায় (Vadodara) ৩৮ বছর বয়সি এক ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছে তারই মেয়ে। পেশায় অটোরিকশা চালক ওই ব্যক্তি গত ন’‌মাস ধরে মেয়েকে ধর্ষণ করছে। বাড়ি ফাঁকা থাকার সুযোগে এই কুকীর্তি ঘটাত ওই ব্যক্তি। পরবর্তীতে কাউকে কিছু বললে মেয়েটিকে ভয়ও দেখাত। শেষপর্যন্ত একদিন মা’‌কে সমস্তটা জানায় ১৪ বছরের ওই কিশোরী। এরপরই মায়ের সঙ্গে গিয়ে থানায় অভিযোগ দায়ের করে সে। শেষপর্যন্ত একাধিক ধারায় মামলা রুজু হয়। এই ঘটনায় হতবাক স্থানীয় মানুষজন। অনেকেই ওই ব্যক্তির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছেন।

[আরও পড়ুন: ‘গরিবদের টিকাকরণ নিয়ে কেন্দ্রের কোনও পরিকল্পনাই নেই’, সর্বদল বৈঠক শেষে বিস্ফোরক অধীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে