BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সরকারি কোষাগারের লক্ষ লক্ষ টাকা খরচ আপের প্রচারে! বিতর্কে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

Published by: Kishore Ghosh |    Posted: May 8, 2022 5:17 pm|    Updated: May 8, 2022 5:17 pm

Punjab government pays rupees 45 lakh for CM Bhagwant Mann's Gujarat Election Campaign | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের আগে যে অস্ত্রে বিঁধেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীকে সেই অস্ত্রেই অস্বস্তিতে পড়লেন বর্তমান মুখ্যমন্ত্রী। ঘটনা পাঞ্জাবের (Punjab)। সে রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস সরকারের তৎকালীন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির (Charanjit Singh Channi) হেলকপ্টার চড়া নিয়ে কটাক্ষ করেছিলেন বর্তমান মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান (Bhagwant Mann)। সরকারি টাকা রাজনৈতিক স্বার্থে ওড়ানো হচ্ছে বলে অভিযোগ তুলেছিলেন তিনি। এবার একই অভিযোগ বিদ্ধ হলেন আপ নেতা তথা পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মান। সম্প্রতি তথ্য জানার অধিকার আইনে জানা গিয়েছে, আম আদমির টাকা খরচ করেই নিজের দল আম আদমি পার্টির প্রচারে গুজরাট সফর করেন তিনি।

চলতি বছরের ডিসেম্বর মাসে গুজরাটে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যে প্রচারে নেমে পড়েছে একাধিক রাজনৈতিক দল। পিছিয়ে নেই অরবিন্দ কেজরিওয়ালের আপও। সেই সূত্রে ১ থেকে ৩ এপ্রিলে গুজরাট সফর করেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। দলের প্রচারের কাজে মানের জন্য একটি বিমান ভাড়া করা হয়েছিল। সেই বিমান ভাড়া করে পাঞ্জাব সরকার। যার জন্য খরচ হয়েছে মোট ৪৪ লক্ষ ৮৫ হাজার টাকা।

[আরও পড়ুন: ‘দলিত যুবককে হত্যা ইসলাম বিরোধী’, হায়দরাবাদে অনার কিলিংয়ের ঘটনায় নিন্দা ওয়েইসির]

খরচের এই বহর প্রকাশ্যে আসে তথ্য জানার অধিকার আইনে একটি মামলা হওয়ার পরেই। মামলাটি করেন হরমিলাপ সিং নামের ভাতিন্ডার এক বাসিন্দা। জানা গিয়েছে, গুজরাট সফরের পর ৬ এপ্রিলে হিমাচল প্রদেশেও দলের কাজে সফর করেন মান। উল্লেখ্য, সেখানেও সামনেই রয়েছে বিধানসভা নির্বাচন। হরমিলাপ সিং জানিয়েছেন, দুটি সফরই ভগবন্ত মানের ব্যক্তিগত সফর। যদিও তার জন্য রাজ্যের কোষাগারে হাত পড়েছে।

[আরও পড়ুন: মাথায় ঋণের বোঝা, শেষ সম্বলও গেল IPL-এর বেটিংয়ে, আত্মহত্যা মা ও ছেলের]

উল্লেখ্য, পাঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে মান বলেছিলেন, মুখ্যমন্ত্রী হলেও একজন কমন ম্যানই থাকবেন। সেই সময় ভগবন্ত মান বলেন, “মুখ্যমন্ত্রী বা সিএম-এর অর্থ হল কমন ম্যান। আমাদের দল যদি ক্ষমতায় আসে এবং আমি যদি মুখ্যমন্ত্রী হই, তবুই আমি একজন সাধারণ মানুষই থাকব।” বিমান ভাড়ার বিষয়টি প্রকাশ্যে আসার পর বিরোধীরা বলছেন, মানের ওই বক্তব্য ছিল লোক ঠকানো।   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে