BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বড় সাফল্য পাঞ্জাব পুলিশের, হোশিয়ারপুরে প্রচুর অস্ত্র-সহ গ্রেপ্তার ২ খালিস্তানি জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: October 4, 2020 4:33 pm|    Updated: October 4, 2020 4:33 pm

Punjab Police busted a terror module of Khalistan Zindabad Force । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের মদতে খালিস্তানি জঙ্গিরা পাঞ্জাবে নাশকতার চেষ্টা করছে বলে গত কয়েকমাস ধরেই সর্তক করছিলেন ভারতীয় গোয়েন্দারা। মাঝে মাঝেই তার প্রমাণ পাওয়া যাচ্ছে। পাঞ্জাবের বিভিন্ন জায়গায় থেকে তল্লাশি চালিয়ে গ্রেপ্তার করা হচ্ছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন খালিস্তানি জিন্দাবাদ ফোর্সের সদস্যদের। রবিবারও প্রচুর অস্ত্র-সহ একটি গোপন ঘাঁটি থেকে দুই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার এপ্রসঙ্গে পাঞ্জাব পুলিশ সূত্রে জানানো হয়, গোপন সূত্রে খবর পেয়ে হোশিয়ারপুর (Hoshiarpur) জেলার একটি গোপন ঘাঁটিতে হানা দেয় পুলিশকর্মীদের একটি দল। সেখান থেকে খালিস্তান জিন্দাবাদ ফোর্স (Khalistan Zindabad Force) -এর দুই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের কাছ থেকে একটি অত্যাধুনিক এমপি৫ সাব মেশিনগান, ৯ এম এম পিস্তল, একাধিক কার্তুজ ও একটি গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতদের জেরা করে তাদের পরিকল্পনা ও বাকি সঙ্গীদের কথা জানার চেষ্টা করছে পুলিশ।

[আরও পড়ুন: আগামী বছর জুলাই মাসের মধ্যেই ২৫ কোটি দেশবাসী পাবেন করোনা ভ্যাকসিন: স্বাস্থ্যমন্ত্রক ]

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর কর্তারপুর করিডর উদ্বোধনের পরেই খালিস্তানি জঙ্গিদের মদতে পাকিস্তান পাঞ্জাবে অশান্তি তৈরির চেষ্টা করছে বলে সর্তক করেছিলেন গোয়েন্দারা। একই অভিযোগ করেছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দার সিং। তারপর থেকে বারবার এই অভিযোগের যে যথেষ্ট সারবত্তা রয়েছে তার প্রমাণ মিলেছে। পাঞ্জাব ও দিল্লি-সহ ভারতের বিভিন্ন জায়গা থেকে গ্রেপ্তার হয়েছে নিষিদ্ধ খালিস্তানি জঙ্গিরা। স্বাধীনতা দিবসের আগেরদিন পাঞ্জাবের মোগা জেলার একটি সরকারি অফিসে খালিস্তানের পতাকা তোলার জেরে দিল্লি থেকে খালিস্তান জিন্দাবাদ ফোর্সের দু’জন সদস্যকেও গ্রেপ্তার করা হয়েছিল।

[আরও পড়ুন: কংগ্রেস ক্ষমতায় এলে ‘কালা কানুন’ বাতিল হবে, পাঞ্জাবে কৃষক বিক্ষোভে বললেন রাহুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে