BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাংবাদিককে হেনস্তা ও হুমকির অভিযোগ, আটক স্বঘোষিত ধর্মগুরু রাধে মা

Published by: Bishakha Pal |    Posted: July 30, 2019 4:43 pm|    Updated: July 30, 2019 4:43 pm

Radhe Maa and her supporters booked for assault on journalist

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের খবরে স্বঘোষিত ধর্মগুরু রাধে মা। এক সাংবাদিককে হুমকি দেওয়ার অভিযোগে তাঁকে আটক করেছে হরিয়ানা পুলিশ। এছাড়া তাঁর সমর্থকদেরও হরিয়ানা পুলিশ আটক করেছে। সমর্থকদের বিরুদ্ধে ওই সাংবাদিককে হেনস্তা করার অভিযোগ উঠেছে। অভিযোগ, পেশাগত কারণেই ওই সাংবাদিক রাধে মা’কে প্রশ্ন করেছিলেন। আর সেটাই স্বঘোষিত ধর্মগুরুর পছন্দ হয়নি। তাই ওই সাংবাদিককে হুমকি দেন তিনি।

[ আরও পড়ুন: ফাঁদ পেতেছিলেন নিরাপত্তারক্ষীরাই! উন্নাওয়ের নির্যাতিতার দুর্ঘটনায় উঠে আসছে চাঞ্চল্যকর তথ্য ]

হরিয়ানা পুলিশ সূত্রে খবর, রবিবার সন্ধেবেলা ঘটনাটি ঘটে। পানিপথে কাঁওর শিবিরে গিয়েছিলেন রাধে মা। ওই সাংবাদিকও পেশার খাতিরে গিয়েছিলেন অনুষ্ঠানে। সেখানে রাধে মা’কে প্রশ্ন করেন তিনি। কিন্তু সেই প্রশ্ন নাকি স্বঘোষিত ধর্মগুরুর পছন্দ হয়নি। তাই সর্বসমক্ষে তিনি ওই সাংবাদিককে হুমকি দেন বলে অভিযোগ। এরপর অনুষ্ঠানে উপস্থিত রাধে মা’র সমর্থকরা তাঁকে হেনস্তা করেন বলেও অভিযোগ জানিয়েছেন ওই সাংবাদিক।তাঁর আরও অভিযোগ, স্বঘোষিত ধর্মগুরু রাধে মা’র সমর্থকরা তাঁকে হেনস্তা করে ও তাঁর ক্যামেরা ভেঙে দেয়। তাঁকে অপহরণ করার চেষ্টা করা হয় বলেও অভিযোগ তোলেন সাংবাদিক।

পুলিশ সুপার জানিয়েছেন, রাধে মা’র উপস্থিতিতেই ওই সাংবাদিককে হেনস্তা করা হয়। যদিও ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। ঘটনার পর ওই সাংবাদিককে পুলিশি নিরাপত্তায় বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে। সূত্রের খবর, ওই সাংবাদিক রাধে মা’কে তাঁর বিতর্ক নিয়ে জিজ্ঞাসা করেছিলেন। তাতেই মেজাজ হারান রাধে মা।

[ আরও পড়ুন: ‘জয় শ্রীরাম’ না বলায় কিশোরকে পুড়িয়ে মারার অভিযোগ উত্তরপ্রদেশে ]

মাত্র ২০ বছর বয়সে নিজেকে ধর্মগুরু বলে ঘোষণা করেন রাধে মা ওরফে সুখবিন্দর কউর। বিভিন্ন সময়ে হিন্দি সিনেমার চটুল গানে ভক্তদের সঙ্গে নাচতে দেখা গিয়েছে তাঁকে। ভক্তরা বলেন, তাঁদের জড়িয়ে ধরে, চুম্বন করে নাকি ‘আর্শীবাদ’ করেন রাধে মা। এসব নিয়ে বিতর্কও কিছু কম হয়নি। এক মহিলা তো আবার এমনও অভিযোগ করেছিলেন, যে রাধের মা’র পরামর্শেই পণের জন্য তাঁর উপর অত্যাচার করছেন শ্বশুড়বাড়ির লোকেরা। রাম রহিম কাণ্ডের পর, দেশে ভণ্ড সাধুদের একটি তালিকা প্রকাশ করেছে হিন্দু অখিল ভারতীয় আখড়া। সেই তালিকায় যেমন আসারাম বাপু, রাম রহিমের নাম আছে তেমনই রয়েছেন রাধে মা-ও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে