৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাহুল রাম, রাবণ মোদি: আমেঠিতে কংগ্রেস সভাপতির সফরে পোস্টার বিতর্ক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 15, 2018 7:53 am|    Updated: January 15, 2018 7:56 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও তিনি কৃষ্ণ হয়ে এগিয়ে নিয়ে চলেছেন রথ। কখনও আবার রাম হয়ে বধ করছেন রাবণকে। তিনি একজনই। যিনিই রাম, তিনিই কৃষ্ণ। তিনি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ভিলেনও একজনই। আর কেউ নন, স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আমেঠিতে রাহুলের সফর ঘিরে ইতিউতি দেখা গেল এরকমই সব পোস্টার। যা নিয়ে ইতিমধ্যেই তুঙ্গে বিতর্ক।

অনুপ্রবেশ বন্ধ না করলে পাকিস্তানকে চূড়ান্ত শিক্ষা দেব, হুঁশিয়ারি রাওয়াতের ]

DThZ7XpVMAAy8ac

কংগ্রেস সভাপতি হিসেবে এই প্রথমবার নিজের নির্বাচনী ক্ষেত্রে পা রাখছেন রাহুল গান্ধী। তা নিয়ে সমর্থদের আবেগ বাঁধভাঙা। গুজরাট নির্বাচনে কংগ্রেসের পরাজয় হয়েছে ঠিকই। কিন্তু নেতা হিসেবে রাহুলের যেন পুনর্জন্ম হয়েছে। তীক্ষ্ণ আক্রমণ, নরম হিন্দুত্বের তাস, ঝাঁজালো বক্তৃতা, শ্লেষ-কটাক্ষ সব মিলিয়ে রাহুল যেন এ যুগের আদর্শ নেতা। ভোটের ময়দানে দলিত আবেগ উসকে তিন তরুণ নেতাকে এক ছাতার তলায় আনতেও পেরেছিলেন। যদিও তাতে শেষরক্ষা হয়নি। তবে বার্তা ছিল, এই রাহুল আর ‘পাপ্পু’ নন। মোদি-শাহকে যদি কেউ টক্কর দিতে পারেন তবে তিনিই সেই ব্যক্তি। এবার আমেঠি-রায়বরেলি সফরের আগেও তাই রাহুলকে নিয়ে বাড়তি উন্মাদনা। সেই আবেগেরই প্রকাশ পোস্টারে। কোথাও রাহুলকে দেখানো হয়েছে কৃষ্ণ রূপে। যিনি এগিয়ে নিয়ে চলেছেন অর্জুনের রথ। কোথাও বা তিনি রাম হয়ে তির ছুড়ছেন মোদি রূপী রাবণের দিকে। কংগ্রেস সমর্থকদের বিশ্বাস, ২০১৯-এ রাম হয়েই দেখা দেবেন রাহুল। আর রাহুলের রাজত্ব মানেই হবে প্রকৃত রাম রাজত্ব।

যদিও কংগ্রেসের এই পোস্টার নিয়ে তেমন কোনও হেলদোল নেই বিজেপির। দলের নেতা সুধাংশু শুক্লা জানিয়েছেন, শুধু দেশবাসী নন, বিদেশের মানুষও জানেন মোদিই আসলে ভগবান রাম। সারা দেশের মানুষও তাঁকে সেই জ্ঞানেই শ্রদ্ধা করেন। আমেঠির মানুষও জানেন, কে রাম, আর কে আসলে রাবণ। এর আগেও অবশ্য রাহুলকে ঘিরে আবেগের বহিঃপ্রকাশ দেখা দিয়েছিল। সেবার সিংহম রূপে হাজির করা হয়েছিল তাঁকে। তখনও দলের সহ-সভাপতি ছিলেন তিনি। আর সভাপতি হয়ে আমেঠিতে যাওয়ার মুখে একেবারে রাম-কৃষ্ণ অবতারেই তাঁকে কল্পনা করে নিলেন সমর্থকরা। কিন্তু তাঁদের স্বপ্নের রামরাজ্য আদৌ বাস্তবে পরিণত হবে তো? নেতা রাহুল সংগঠনকে জোরদার করতে পারবেন তো? সেটাই এখন বড় প্রশ্ন গোটা দেশের কাছেই।

ফিরল নির্ভয়ার স্মৃতি, কিশোরীকে গণধর্ষণের পর যৌনাঙ্গে অস্ত্র ঢুকিয়ে খুন ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement