BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে ‘বিদেশে’ রাহুল গান্ধী, তীব্র কটাক্ষ বিজেপির

Published by: Paramita Paul |    Posted: December 28, 2020 2:01 pm|    Updated: December 28, 2020 2:09 pm

Rahul Gandhi Abroad, Congress Defends Absence At Foundation Day Amid BJP Taunt | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার কংগ্রেস (Congress) তার ১৩৬তম প্রতিষ্ঠা দিবস পালন করছে। অথচ অনুষ্ঠানে গরহাজির রাহুল গান্ধী। রবিবারই বিদেশে পাড়ি জমিয়েছেন তিনি। স্বাভাবিকভাবে যা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। এই ইস্যুতে শতাব্দী প্রাচীন দলটিকে তীব্র আক্রমণ করেছে বিজেপি। যদিও দলের বর্ষীয়ান নেতৃত্বের সাফাই, ব্যক্তিগত কাজে বিদেশ গিয়েছেন রাহুল (Rahul Gandhi)।

এদিন দেশজুড়ে কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস পালন হচ্ছে। নয়া দিল্লির কংগ্রেস ভবনেও পতাকা উত্তোলন হয়। হাজির ছিলেন এআইসিসির নেতারা। তাৎপর্যপূর্ণভাবে সেখানে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী দুজনই গরহাজির ছিলেন। বর্ষীয়ান নেতৃত্বের সঙ্গে হাজির ছিলেন প্রিয়াঙ্কা। এদিন তিনিই রাহুলের অনুপস্থিতি মুখে কুলুপ এঁটেছেন। বরং সাফাই দিয়েছেন দলের মুখপাত্র রণদীপ সিং সূরজওয়ালা।

[আরও পড়ুন : নয়াদিল্লিতে ভারতের প্রথম চালকবিহীন ট্রেনের সূচনা করলেন প্রধানমন্ত্রী মোদি]

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান টুইটারে লেখেন, “কংগ্রেস তাঁদের ১৩৬তম প্রতিষ্ঠা দিবস পালন করছে, আর রাহুল গান্ধী পালিয়ে গেলেন।” এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় কম ট্রোল হয়নি। সূত্রের খবর, রাহুলের অনুপস্থিতি নিয়ে দলের অন্দরেও প্রশ্ন উঠছে বলে সূত্রের খবর। দলের কর্মীদের একাংশ মনে করছেন, কৃষক আন্দোলন নিয়ে দেশে রাজনৈতিক টানাপোড়েন তুঙ্গে। এমন আবহে দলের নেতা আচমকা বিদেশ ভ্রমণ দলীয় কর্মীদের মনোবলে আঘাত করবে। যদিও এ কথা মানতে নারাজ কংগ্রেস নেতৃত্ব। সূত্রের খবর, রবিবারই কাতার এয়ারওয়েজের বিমানে তিনি মিলানের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

[আরও পড়ুন : শারীরিক অবস্থার অবনতির জের, নয়াদিল্লির এইমস হাসপাতালে ভরতি উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী]

এদিন প্রিয়াঙ্কা গান্ধী এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। দলের মুখপাত্র রণদীপ সিং সূরজওয়ালা জানান, রাহুল গান্ধী ব্যক্তিগত দরকারে বিদেশে গিয়েছেন তিনি। দলের কর্মসূচি থেকে কয়েকদিন দূরে থাকবেন। এদিন আরেক বর্ষীয়ান নেতা কেসি বেণুগোপাল জানান, “কেউ কি ব্যক্তিগত কাজে কোথাও যেতে পারে না? বিজেপি নোংরা রাজনীতি করছে। ওঁরা শুধু রাহুলকে আক্রমণ করছেন। এদিন রাহুল না থাকলেও প্রিয়াঙ্কা ছিলেন।” আরেক কংগ্রেস নেতা সলমন খুরশিদও রাহুলকে সমর্থন করে জানান, “উনি না থাকার ১০১ টা কারণ থাকতে পারে। নিশ্চয়ই কিছু প্রয়োজন আছে, তাই গিয়েছেন তিনি।” উল্লেখ্য, মিলানে রাহুলের দিদার বাড়ি। এর আগেও তিনি সেখানে কয়েকবার গিয়েছেন। কিন্তু দলের প্রতিষ্ঠা দিবসে তাঁর গরহাজির থাকাটা মেনে নিয়ে পারছেন না অনেকেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে