BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সংবেদনহীন’, দিওয়ালির আগে মূল্যবৃদ্ধি নিয়ে মোদি সরকারকে বিঁধলেন রাহুল

Published by: Biswadip Dey |    Posted: November 3, 2021 1:53 pm|    Updated: November 3, 2021 2:57 pm

Rahul Gandhi attacks centre over rising prices this Diwali। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিনিসপত্রের বাড়তে থাকা দামের ধাক্কায় নাভিশ্বাস মধ্যবিত্তের। পেট্রল-ডিজেল হোক কিংবা রান্নার গ্যাস- মূল্যবৃদ্ধির পারদ আকাশছোঁয়া। ফলে উৎসবের মরশুমে আমজনতার পকেটে টান। এই পরিস্থিতিতে কেন্দ্রকে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। মোদি সরকারকে কার্যত ‘নির্দয়’ বলে তোপ দাগলেন তিনি।

বুধবার সকালে টুইটারে একটি পোস্ট করে কেন্দ্রকে একহাত নেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। ঠিক কী লিখেছেন তিনি? রাহুলকে লিখতে দেখা গিয়েছে, ”দিওয়ালি এসে গিয়েছে। মূল্যবৃদ্ধি চরমে পৌঁছেছে। ঠাট্টা করছি না। যদি জনতার জন্য মোদি সরকারের একটা সংবেদনশীল হৃদয় থাকত!”

[আরও পড়ুন: উৎসবের মরশুমে স্বস্তি, কেন্দ্রের পর এবার ভোজ্য তেলের দাম কমাচ্ছে সংস্থাগুলিও]

বরাবরই মোদি সরকারের কট্টর সমালোচনা করতে সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করেছেন রাহুল। গত সোমবারই কেন্দ্রকে ‘পকেটমার’ বলেও কটাক্ষ করেছিলেন তিনি। জনতার উদ্দেশে ‘পকেটমার থেকে সাবধান’ লেখা ওই পোস্টে তিনি যে মোদি সরকারকেই কাঠগড়ায় তুলছেন তা বুঝতে অসুবিধা হয়নি নেটিজেনদের।
অবশ্য কেবল রাহুলই নন, অন্যান্য শীর্ষস্থানীয় কংগ্রেস নেতাকেও মূল্যবৃদ্ধি ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটও মঙ্গলবার টুইটারে কটাক্ষ করে লিখেছিলেন, ”স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে পেট্রল, ডিজেল ও রান্নার গ্য়াস মৃল্যবৃদ্ধির নতুন রেকর্ড গড়ায় চিরস্মরণীয় হয়ে থাকবে।” তিনি জানান, দিওয়ালির ঠিক আগেই বাণিজ্যিক রান্নার গ্য়াসের দাম ২৬৬ টাকা বাড়িয়ে দিয়েছে মোদি সরকার। 

করোনা সংক্রমণ রুখতে একসময় পুরোপুরি লকডাউনের (Lockdown) পথে হাঁটতে হয়েছে সরকারকে। তার ফলে বহু মানুষই হারান কাজ। আবার কিছু কিছু বেসরকারি সংস্থায় বেতনও কাটছাঁটও হয়েছে। তার ফলে আর্থিক অবস্থা প্রায় তলানিতে ঢেকেছে। এই পরিস্থিতিতে উৎসবের মরশুমে মূল্যবৃদ্ধিতে সমস্যায় আমজনতা।

[আরও পড়ুন: করোনা আবহে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ! ৯টি রাজ্যে বিশেষজ্ঞ দল পাঠাল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে