১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দেরিতে হলেও ঘুম ভেঙেছে প্রধানমন্ত্রীর, জিএসটি নিয়ে কটাক্ষ রাহুলের

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 20, 2018 5:09 pm|    Updated: December 20, 2018 5:09 pm

Rahul Gandhi attacks on GST issue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিএসটি নিয়ে অবশেষে কংগ্রেসের পথেই চলতে হল বিজেপিকে! টুইট করে বিজেপিকে আরও একবার আক্রমণ করলেন রাহুল গান্ধী। বৃহস্পতিবার টুইটে কটাক্ষ করে রাহুল জিএসটি-কে ফের গব্বর সিং ট্যাক্স বলেন। জানান, তখন কংগ্রেসের মতামতকে গ্র্যান্ড স্টুপিড থট বলেছিল বিজেপি। এতদিনে ঘুম ভেঙেছে প্রধানমন্ত্রীর।

[মা-বাবাকে বিদায় জানাতে এসে ট্রেনে কাটা পড়লেন যুবক]

এদিন টুইট করে রাহুল গান্ধী লেখেন, “গব্বর সিং ট্যাক্স নিয়ে অবশেষে নরেন্দ্রজির ঘুম ভাঙল। জিএসটি সিদ্ধান্ত এখনও ডুবছে। কিন্তু এবার জিএসটির সংশোধনের পথে হাঁটতে চলেছে শাসকদল। যা কংগ্রেস অনেকদিন আগেই বলেছিল। তখন বিজেপি একে গ্র্যান্ড স্টুপিড থট বলেছিল। দেরি হলেও তাহলে হচ্ছে নরেন্দ্রজী।” দুদিন আগে মুম্বইয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মানুষের কাছে আশ্বাস দেন, ৯৯ শতাংশ দ্রব্য ১৮ শতাংশ জিএসটি করের নিচে থাকবে। এদিন প্রধানমন্ত্রীর সেই বয়ান নিয়েই প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেছেন রাহুল। মেট্রো প্রকল্পের উদ্বোধনে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, “জিএসটি গোটা দেশের মানুষের কাছে পৌঁছে গিয়েছে। আর আমরা ৯৯ শতাংশ দ্রব্য আমরা ১৮ শতাংশের নিচে নামানোর চেষ্টা করছি। ” অর্থাৎ খুব নির্বাচিত দ্রব্যের উপরেই ১৮ শতাংশ কর দিতে হবে মানুষকে।

[চলন্ত ট্রেনে শ্লীলতাহানির চেষ্টা, ক্যারাটের মারে যুবককে ধরাশায়ী করল দৃষ্টিহীন কিশোরী]

প্রধানমন্ত্রীর এই বয়ানের পর বিজেপি তীব্র কটাক্ষ করে কংগ্রেস। বুধবার প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন কংগ্রেসের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। তিনি বলেন, “সরকার বলছে ৯৯ শতাংশ কর জিএসটি-র ১৮ শতাংশের আওতায় পড়বে না। দেরি করে হলেও বুঝেছে।” রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে কৃষঋণ মুকুব করেছে সরকার। তা নিয়েও গতকাল টুইট করেন রাহুল। তিনি লেখেন, “হয়ে গিয়েছে। আমরা ১০ দিন সময় দিয়েছিলাম। দুদিনে হয়ে গিয়েছে।” সোমবার রাহুল গান্ধী জিএসটি নিয়ে আক্রমণ করেন তিনি। লেখেন, “অসম ও গুজরাটে সরকারের ঘুম ভাঙিয়েছে কংগ্রেস। কিন্তু প্রধানমন্ত্রী এখনও ঘুমোচ্ছেন। তাঁরও ঘুম ভাঙাতে হবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে