BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পিকে দলে যোগ দেবেন না, প্রথম দিনই বলেছিলেন রাহুল গান্ধী, এখন দাবি করছে কংগ্রেস

Published by: Subhajit Mandal |    Posted: April 28, 2022 12:00 pm|    Updated: April 28, 2022 12:00 pm

Rahul Gandhi had 'on Day One' predicted that Prashant Kishor won't join the Congress | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রশান্ত কিশোরের (Prashant Kishor) কংগ্রেসে যোগদান নিয়ে দলের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর ‘ভবিষ‌্যদ্বাণী’ মিলেই গেল। সূত্রের খবর, তিনি নাকি প্রথমদিনই বলে দিয়েছিলেন যে প্রশান্ত কিশোর কংগ্রেসে যোগ দেবেন না। বুধবার কংগ্রেসের একাংশ এমনটাই দাবি করেছেন।

উল্লেখ‌্য, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে প্রশান্ত কিশোরের লাগাতার বৈঠকে হাইকমান্ডের অন‌্যান‌্য নেতার উপস্থিত থাকলেও ছিলেন না রাহুল। কংগ্রেস থেকে প্রশান্ত কিশোরকে দলে যোগদানের পরামর্শ দেওয়া হয়েছিল। মঙ্গলবার দলের জাতীয় মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা জানিয়ে দেন, পিকে কংগ্রেসে যোগ দিচ্ছেন না। যেসময় এসব হচ্ছে, সেই পুরো পর্বটিতেই রাহুল অনুপস্থিত ছিলেন। সোনিয়া তথা কংগ্রেস শীর্ষ নেতৃত্বের সঙ্গে পিকের অধিকাংশ বৈঠকেই নাকি রাহুল থাকতেন না। আসলে প্রাক্তন কংগ্রেস (Congress) সভানেত্রী নাকি জানতেন, প্রশান্ত কোনওভাবেই কংগ্রেসে নাম লেখাবেন না। এর আগেও অন্তত আটবার নাকি তাঁকে দলে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল কংগ্রেসের তরফে। কিন্তু কোনওবারই চূড়ান্ত কোনও সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি ভোটকুশলী।

[আরও পড়ুন: ‘সুশাসন’ শিখতে মোদির গুজরাটে বামশাসিত কেরলের প্রতিনিধি দল, তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর]

উল্লেখ‌্য, কংগ্রেসে পিকের যোগদানের সম্ভাবনা তৈরি হওয়ায় খুশি ছিল না দলের একটি অংশ। অনেক নেতাই বলেছিলেন, অন্যদলের সঙ্গে কাজ করার ক্ষেত্রে কংগ্রেসকে ব্যবহার করতে চেয়েছিলেন ভোটকুশলী পিকে। কংগ্রেস শীর্ষ নেতৃত্বের একাংশ এখন মনে করছেন প্রশান্তের কংগ্রেসে যোগদানের ইচ্ছাই ছিল না। তিনি শুধুই নিজের দর বাড়াতে চাইছিলেন। পি চিদম্বরম বুধবার এক সাক্ষাৎকারে বলেছেন,”পিকে (PK) সম্ভবত সব দলের পরামর্শদাতার ভুমিকাতেই থেকে যেতে চাইছিলেন। সোমবার তাঁকে দলে যোগ দেওয়ার প্রস্তাব দিলে তিনি প্রত্যাখ্যান করেন। দলে যোগ দিলে আই-প্যাকের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে একটা সিদ্ধান্ত নিতে হত।”

[আরও পড়ুন: গোয়ায় ব্যর্থতার দায় প্রশান্ত কিশোরের! দলে ছেড়ে তোপ তৃণমূলের রাজ্য সভাপতির]

যদিও পিকের ঘনিষ্ঠদের দাবি, তিনি দলে যোগ দেওয়ার ব্যাপারে আন্তরিক ছিলেন। কিন্তু কংগ্রেস নেতৃত্ব আদৌ দলের পুনরুজ্জীবনের ব্যাপারে কতটা ইচ্ছুক, তা নিয়ে পুরোপুরি নিশ্চিন্ত হতে পারেননি তিনি। তাছাড়া রাহুল গান্ধী (Rahul Gandhi) তাঁকে নিয়ে যে পরিমাণ অনাগ্রহ দেখিয়েছেন, সেটাও পিকের কংগ্রেসে নাম না লেখানোর অন্যতম কারণ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে