BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘রাহুল যোগ্য, তবে ২০২৪-এ প্রধানমন্ত্রীর মুখ ঠিক করবে সম্মিলিত বিরোধীরা’, উলটো সুর গেহলটের

Published by: Subhajit Mandal |    Posted: November 10, 2022 1:10 pm|    Updated: November 10, 2022 1:10 pm

Rahul Gandhi has the quality to challenge Prime Minister Narendra Modi, Says Rahul Gandhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ সালে কংগ্রেসের (Congress) হাত ধরেই কেন্দ্রে তৈরি হবে অ-বিজেপি সরকার। আর তার নেতৃত্বে থাকবেন রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতি নির্বাচিত হওয়ার পরই ঘোষণা করে দিয়েছিলেন মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)। কিন্তু কংগ্রেসেরই আরেক বর্ষীয়ান নেতা তথা রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের (Ashok Gehlot) গলায় খানিকটা হলেও উলটো সুর শোনা গেল। তিনি বলছেন, রাহুল গান্ধী নিঃসন্দেহে মোদিকে চ্যালেঞ্জ জানানোর যোগ্য। কিন্তু তিনিই বিরোধীদের মুখ হবেন কিনা, সেটা ঠিক করবে সম্মিলিত বিরোধী শিবির।

আসলে রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা‘ (Bharat Jodo Yatra) কংগ্রেসের জন্য অনেকাংশে মৃত সঞ্জীবনীর মতো কাজ করছে। নিষ্ক্রিয় হয়ে যাওয়া বা ঘরে বসে যাওয়া কংগ্রেস কর্মীরা ফের রাস্তায় নামছেন। তাতে ফের উৎসাহী হাত শিবির। রাহুলের এই যাত্রা যে সফল তাতে সন্দেহ নেই গেহলটেরও। তিনি বলছেন,”মুদ্রাস্ফীতি এবং বেকারত্বের সমস্যা মেটা উচিত। ঘরে ঘরে ভ্রাতৃত্ববোধের বার্তা যাওয়া উচিত। সেটা রাহুলের বার্তায় দেশের প্রতিটি বাড়িতে পৌঁছে যাচ্ছে।” কিন্তু এই যাত্রার পর কী মোদির প্রতিদ্বন্দ্বী হিসাবে নিজেকে অদ্বিতীয় হিসাবে প্রতিষ্ঠা করতে পারলেন রাহুল? সেটা নিশ্চিতভাবে বলতে পারছেন না গেহলট।

[আরও পড়ুন: রাজস্ব ঘাটতির গুঁতো, বাজেটের তুলনায় খরচে কাটছাঁট করছে কেন্দ্র, চাপ একাধিক ক্ষেত্রে]

রাজস্থানের মুখ্যমন্ত্রী বলছেন,”শুরু থেকেই মোদিকে (Narendra Modi) চ্যালেঞ্জ করার মতো ক্ষমতা রাহুল গান্ধীর আছে। সেই শুরু থেকেই আছে। কিন্তু সোশ্যাল মিডিয়া ব্যবহার করে রাহুলের ভাবমূর্তি নষ্ট করে দেওয়া হয়েছে। এখন মানুষ বুঝতে পারছে।” এরপরই গেহলট বলে দেন, ২০২৪ সালে মোদির বিরুদ্ধে মুখ কে হবেন, সেটা সম্মিলিত বিরোধীরা আলোচনার মাধ্যমে ঠিক করবে। কিছুদিন আগে কংগ্রেস সভাপতি খাড়গে কিন্তু স্পষ্টই রাহুল গান্ধীকে জোটের নেতা ঘোষণা করে দিয়েছিলেন। তাঁর বক্তব্য ছিল, কেউ যদি অবিজেপি সরকার গঠনে আগ্রহী হয়, তাহলে সেটা কংগ্রেসের নেতৃত্বেই করতে হবে। রাহুল গান্ধীর নেতৃত্বেই করতে হবে। সে তুলনায় গেহলটের সুর অনেকটাই নরম।

[আরও পড়ুন: তিনদিন বাদে হাজারের উপরে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, বাড়ল মৃত্যুও]

অশোক গেহলট এদিন বিরোধী জোটের নেতা হিসাবে স্পষ্ট করে রাহুলের নাম না বললেও কংগ্রেস যে আগামী দিনে দেশের বিভিন্ন রাজ্যে ভাল ফল করবে, সেটা জোরালভাবেই বলেছেন। তার দাবি, হিমাচলপ্রদেশে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরবে কংগ্রেস। গুজরাটেও ভাল ফলের ব্যাপারে আশাবাদী রাজস্থানের মুখ্যমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে