BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গোয়ায় তৃণমূলের সঙ্গে জোট গড়ায় সিলমোহর? দিল্লিতে রাহুলের বৈঠক ঘিরে বাড়ছে জল্পনা

Published by: Biswadip Dey |    Posted: January 10, 2022 10:11 pm|    Updated: January 10, 2022 10:16 pm

Rahul Gandhi holds meeting over possible alliance with Trinamool in Goa | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়ার রাজনীতিতে নয়া সমীকরণ তৈরির সম্ভাবনা ক্রমশ জোরাল হচ্ছে। আগেই তৃণমূলের দেওয়া ‘জোটবার্তা’কে ঘুরিয়ে স্বাগত জানিয়েছিল কংগ্রেস (Congress)। সোমবারই কংগ্রেস নেতা রাহুল গান্ধী কেসি বেণুগোপাল ও পি চিদাম্বরমের সঙ্গে বৈঠক করেছেন গোয়া নিয়ে। সেই বৈঠকেই তৃণমূলের সঙ্গে জোট গড়ার বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রানুসারে জানা যাচ্ছে। শোনা যাচ্ছে, দিল্লিতে ডেকে পাঠানো হচ্ছে গোয়ার স্থানীয় নেতাদেরও।

উল্লেখ্য, গোয়া কংগ্রেসের পর্যবেক্ষক তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরম (P Chidambaram) এর আগে তৃণমূলের সঙ্গে জোট গড়া প্রসঙ্গে বলেছিলেন, “যদি কোনও দল বিজেপিকে হারাতে কংগ্রেসকে সমর্থন করতে চায়, তাহলে আমি না বলার কে?” তাঁর ওই মন্তব্যকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হয়েছিল। 

[আরও পড়ুন: ‘ভাত অতীত, সিঁড়ি দিয়েই ওঠানামা’, একান্ত সাক্ষাৎকারে ফিটনেস রহস্য জানালেন বিমান বসু]

পি চিদম্বরমকে বলতে শোনা গিয়েছিল, “গোয়ায় কংগ্রেসই বিজেপির প্রধান বিরোধী দল। কংগ্রেস একার ক্ষমতায় বিজেপিকে হারাতে সমর্থ।” এরপরই আবার তাঁর ইঙ্গিতপূর্ণ মন্তব্য, “কোনও দল যদি বিজেপিকে হারাতে আমাদের সমর্থন করতে চায় তাহলে আমরা না বলার কে?” তৃণমূল (TMC) প্রসঙ্গে তিনি বলছেন,”আমি জোট নিয়ে তৃণমূলের বার্তা সংবাদপত্রে পড়েছি। সরকারিভাবে কী প্রস্তাব আসে সেটা আগে দেখি।”

আরেক কংগ্রেস নেতা রণদীপ সিং সুরজেওয়ালারও একই অবস্থান। তিনি বলছেন,”গোয়ায় কংগ্রেসের সঙ্গে একমাত্র গোয়া ফরোয়ার্ড পার্টিরই জোট রয়েছে। কিন্তু কোনও দল যদি বিজেপিকে হারানোর ইচ্ছা থেকে আমাদের সমর্থন করতে চায়, আমরা স্বাগত জানাচ্ছি।” এবার রাহুলের বৈঠক ঘিরে আরও জোরাল হল জোট সম্ভাবনা।

[আরও পড়ুন: মুকেশ আম্বানিকে পিছনে ফেলে দিলেন‌ ম্যাকডোনাল্ডের প্রাক্তন কর্মী! কোন পথে এই সাফল্য?]

তৃণমূলের গোয়ার পর্যবেক্ষক মহুয়া মৈত্রর (Mohua Moitra) করা এক টুইটের পর থেকেই গোয়ায় তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে জোটের জল্পনা শুরু হয়েছে। যদিও জোট নিয়ে সরকারিভাবে এখনও মুখ খোলেনি তৃণমূল। তবে, এসব জল্পনার মধ্যেই গোয়া সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের এই সফরেই গোয়ার রাজনীতির ছবিটা আরও স্পষ্ট হবে বলে মত ওয়াকিবহাল মহলের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে