Advertisement
Advertisement

Breaking News

‘রাহুল গান্ধী বর্তমানের মীরজাফর’, আক্রমণ বিজেপির, পালটা দিল কংগ্রেস

সংসদে বক্তব্য রাখার জন্য স্পিকারের কাছে সময় চেয়েছেন রাহুল গান্ধী।

Rahul Gandhi is modern day Mir Jafar, slams BJP, Congress hits back | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Anwesha Adhikary
  • Posted:March 21, 2023 4:27 pm
  • Updated:March 21, 2023 4:27 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীকে (Rahul Gandhi) আধুনিক রাজনীতির মীরজাফর বলে আক্রমণ করলেন বিজেপি (BJP) মুখপাত্র সম্বিত পাত্র। লন্ডনে ভারত বিরোধী মন্তব্য করেছেন কংগ্রেস সাংসদ, এই কারণে রাহুলকে ক্ষমা চাইতে হবে বলেও দাবি বিজেপির। পালটা দিয়ে কংগ্রেস (Congress) সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেন, রাহুল ক্ষমা চাইবেন না। বরং অন্যান্য ইস্যুতে জবাবদিহি করতে হবে কেন্দ্রকে। প্রসঙ্গত, ভারতীয় গণতন্ত্রের সমালোচনা করে লন্ডনে বক্তৃতা দিয়েছিলেন রাহুল। তারপর থেকেই তাঁকে ‘ভারত বিরোধী’ আখ্যা দিয়েছে বিজেপি।

সাংবাদিক সম্মেলনে বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র বলেন, “সংসদে দাঁড়িয়ে ক্ষমা চাইতে হবে রাহুল গান্ধীকে। সবসময়ই দেশকে অবমাননা করেন তিনি। রাহুল গান্ধী আসলে বর্তমান ভারতের মীরজাফর। দেশের অপমান করে বিদেশি শক্তির হস্তক্ষেপ চেয়েছিলেন তিনি। সংসদে নামমাত্র ভূমিকা রয়েছে রাহুলের। তা সত্ত্বেও তিনি দাবি করেন যে তাঁকে কথা বলতে দেওয়া হয় না।”

Advertisement

[আরও পড়ুন: বায়োমেট্রিক না মিললে আধার দেখিয়ে তোলা যাবে রেশন, সংসদে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী]

সম্বিত আরও বলেন, “ইস্ট ইন্ডিয়া কোম্পানির থেকে সাহায্য নেওয়ার জন্য ২৪টি পরগনা তাদের হাতে তুলে দিয়েছিলেন মীরজাফর। রাহুল গান্ধীও একইরকম রাজনীতি করছেন।” তবে এই অভিযোগের পালটা দিয়ে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেন, “রাহুল গান্ধী ক্ষমা চাইবেন না। আসল বিষয়টি থেকে নজর ঘুরিয়ে দিতে চাইছে কেন্দ্র। তবে আমরা সরকারের কাছে বারবার জবাব চাইব।” 

Advertisement

লন্ডনে যা মন্তব্য করেছেন তার জন্য রাহুল গান্ধীর ক্ষমা প্রার্থনার দাবিতে সরব বিজেপি। কিছুদিন আগেই রাহুল বলেছিলেন, তিনি দেশ বিরোধী কথা বলেননি। তবে সংসদে দাঁড়িয়ে জবাব দিতে চেয়েছেন কংগ্রেস সাংসদ। এই মর্মে মঙ্গলবার লোকসভা স্পিকার ওম বিড়লাকে চিঠি লেখেন রাহুল। বক্তৃতা দেওয়ার জন্য সময় চেয়েছেন তিনি। তবে রাহুল কবে সময় পাবেন, তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: ইডির আবেদনে সাড়া আদালতের, তিহাড় জেলেই ঠাঁই অনুব্রত মণ্ডলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ