২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারত জোড়ো যাত্রায় বিধায়ক দিব্যার কপালে চুম্বন রাহুলের! কটাক্ষ বিজেপির, পালটা নেত্রীর

Published by: Biswadip Dey |    Posted: November 25, 2022 9:51 am|    Updated: November 25, 2022 9:52 am

Rahul Gandhi kisses female Congress MLA, BJP reacts। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে দু’মাস পেরিয়ে গিয়েছে কংগ্রেসের (Congress) ‘ভারত জোড়ো যাত্রা’র (Bharat Jodo Yatra)। এই কর্মসূচির শুরু থেকেই কংগ্রেসকে আক্রমণের রাস্তাতেই হেঁটেছে গেরুয়া শিবির। বিশেষ করে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) লাগাতার কটাক্ষ করতে দেখা গিয়েছে বিজেপিকে। এবার রাজস্থানের কংগ্রেস বিধায়ক দিব্যা মদের্নার সঙ্গে রাহুলের একটি ছবিকে ঘিরেও একই ভাবে খোঁচা দিতে চেয়েছিল গেরুয়া শিবির। কিন্তু পালটা জবাব ছুঁড়ে দিলেন দিব্যা। যা নিয়ে শোরগোল নেটপাড়ায়।

কী দেখা গিয়েছে ওই ছবিতে? আসলে ছবিতে রাজস্থানে ভারত জোড়ো যাত্রা চলাকালীন রাহুলকে দিব্যার কপালে চুম্বন করতে দেখা গিয়েছে। এই ছবিটি শেয়ার করেছিলেন দিব্যা নিজেই। সেই পোস্টে তিনি বিজেপিকে আক্রমণ করেছিলেন। এরপরই হরিয়ানার বিজেপি আইটি সেলের প্রধান অরুণ যাদব ছবিটি টুইট করে বিতর্ককে নয়া মাত্রা দেন। তিনি ছবিটির ক্যাপশন কী হতে পারে তা জানতে চেয়ে কার্যত খোঁচাই দেন হাত শিবিরকে।

[আরও পড়ুন: দিল্লির জামা মসজিদে মহিলাদের একলা প্রবেশে নিষেধাজ্ঞা, বিতর্ক বাড়তেই সিদ্ধান্ত প্রত্যাহার]

তাঁকে জবাব দেন দিব্যা। একটি নয়, ৭টি ক্যাপশন দিয়ে আলাদা আলাদা ভাবে ছবিটি ফের পোস্ট করেন তিনি। এবং প্রতিটি পোস্টেই বিজেপিকে আক্রমণ করতে দেখা গিয়েছে তাঁকে। যা নিয়ে বিতর্ক তুঙ্গে। কী ধরনের ক্যাপশন দিয়েছেন দিব্যা? একটি ক্যাপশনে তিনি লেখেন, ‘লজ্জা হওয়া উচিত আপনার। যদি আপনারও মেয়ে, স্ত্রী, মা থাকত…’ আরেকটি ক্যাপশনে তাঁকে লিখতে দেখা যায়, ‘চরিত্র হনন বন্ধ করুন। রাজনৈতিক আক্রমণের ভিন্ন রাস্তা অবলম্বন করুন।’

কেবল বিজেপিকে আক্রমণই নয়, রাহুলকে প্রশংসায় ভরিয়েও ক্যাপশন দিতে দেখা গিয়েছে তাঁকে। তিনি লেখেন, ‘বড়দাদা, রক্ষক, অভিভাবক’, ‘করুণা ও মানবিক গুণে পরিপূর্ণ আমাদের নেতা রাহুল গান্ধী’, ‘ঐতিহাসিক ভারত জোড়ো যাত্রা এক গণ আন্দোলনের চেহারা নিয়েছে। বিজেপির নিরাপত্তাহীনতা স্পষ্ট দেখা যাচ্ছে’। এভাবেই নানা পোস্টে গেরুয়া শিবিরকে কাঠগড়ায় তুলে জবাব দিতে দেখা গিয়েছে ওই কংগ্রেস নেত্রীকে।

[আরও পড়ুন: হিমাচলে সলমন রুশদির বাড়িতে হামলা, দারোয়ানকে খুনের হুমকি]

উল্লেখ্য,দেশের ১২টি রাজ্যে ‘ভারত জোড়ো যাত্রা’ করছে কংগ্রেস। কয়েকদিন আগেই রাহুল বলেছিলেন, এই যাত্রা শুধুমাত্র রাজনৈতিক কর্মসূচি নয়। তাঁর কাছে এই যাত্রা ব্যক্তিগত। নিজেকে ও এই ‘সুন্দর’ দেশকে ভাল করে বুঝতে চাওয়াও তাঁর এই যাত্রায় অংশ নেওয়ার উদ্দেশ্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে