Advertisement
Advertisement
Rahul Gandhi

‘স্বজনহারাদের কান্না শুনতে পাচ্ছেন না’, কাশ্মীরের জঙ্গি হামলায় মোদিকে তোপ রাহুলের

মোদি এখনও সরকার গঠনের সেলিব্রেশন করছেন, তোপ রাহুলের।

Rahul Gandhi slams PM Modi's silence of Kashmir terror attacks

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:June 12, 2024 6:43 pm
  • Updated:June 12, 2024 6:44 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ৬০ ঘন্টায় ৩ জঙ্গি হামলা! রক্তাক্ত হয়েছে কাশ্মীরের বিস্তীর্ণ এলাকা। লাগাতার হামলার খবর প্রকাশ্যে আসতেই নরেন্দ্র মোদিকে তোপ দাগলেন রাহুল গান্ধী। এক্স হ্যান্ডেলে তাঁর খোঁচা, প্রধানমন্ত্রী এখন শুভেচ্ছাবার্তার জবাব দিতে ব্যস্ত। তাই জঙ্গি হামলায় স্বজনহারাদের কান্না তাঁর কানে পৌঁছবে না।

রবিবার মোদির শপথগ্রহণ অনুষ্ঠানের সময়েই তীর্থযাত্রীদের বাসে হামলা চালায় জঙ্গিরা। রিয়াসিতে এই ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়। রিয়াসিতে পুণ্যার্থীদের বাসে হামলার ৩ দিনের মধ্যে আরও ২ জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরে (Kashmir)। প্রথমে কাঠুয়া, তার পর ডোডা। পর পর হামলায় শহিদ হয়েছেন ১ জওয়ান। পাশাপাশি আহত হয়েছেন ৫ জওয়ান-সহ ৬ জন। মাত্র ৬০ ঘণ্টার মধ্যে কাশ্মীরের তিন জায়গায় হামলার পরেই দেশজুড়ে প্রশ্ন উঠছে সীমান্তের নিরাপত্তা নিয়ে।

Advertisement

[আরও পড়ুন: কুয়েতের অগ্নিকাণ্ডে ভারতীয়দের মৃতের সংখ্যা বেড়ে ৪০! শোকপ্রকাশ মোদির

রিয়াসির ঘটনার খবর নিলেও পরের দুটি জঙ্গি হামলা নিয়ে কিছুই বলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তাঁর এই নীরবতা নিয়েই কটাক্ষ করেছেন কংগ্রেস সাংসদ। এক্স হ্যান্ডেলে রাহুল লেখেন, “নরেন্দ্র মোদি এখন শুভেচ্ছাবার্তার জবাব দিতে ব্যস্ত। তাই জঙ্গি হামলায় মৃত পুণ্যার্থীদের পরিবারের কান্না পৌঁছচ্ছে না তাঁর কানে। গত তিন দিনে কাশ্মীরের তিনটি জায়গায় জঙ্গি হামলা হল কিন্তু মোদি এখনও সরকার গঠনের সেলিব্রেশন করছেন।” সেই সঙ্গে রাহুলের (Rahul Gandhi) প্রশ্ন, বিজেপি সরকারের আমলে কেন জঙ্গিদের আটক করা হচ্ছে না?

Advertisement

কেবল রাহুল নন, কংগ্রেসের একাধিক নেতাও কাশ্মীরের ঘটনা নিয়ে আক্রমণ শানিয়েছেন। পবন খেরার সাফ প্রশ্ন, নতুন কাশ্মীরের ডাক দিয়েছিলেন মোদি। কিন্তু এই প্রতিশ্রুতি যে আসলে ভুয়ো, সেটাই এখন বুঝিয়ে দিচ্ছে কাশ্মীর। নীরবতা ভেঙে এই হামলার জবাব দিন, মোদিকে আহ্বান খেরার। উল্লেখ্য, বুধবার কুয়েতের একটি আবাসনে আগুন লেগে বহু ভারতীয়র মৃত্যু হয়েছে। সেই ঘটনায় শোক প্রকাশ করেছেন মোদি। কিন্তু কাশ্মীর নিয়ে তাঁর মুখে এখনও কুলুপ।

[আরও পড়ুন: ‘আমি তো ঈশ্বর দ্বারা চালিত নই’, রায়বরেলি নাকি ওয়ানড়? দ্বিধাগ্রস্ত রাহুল

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ