Advertisement
Advertisement

পাঞ্জাবের মাদক পাচারচক্র বন্ধ করতে পারি একমাসেই: রাহুল গান্ধী

যে মাদক পাচারচক্র দীর্ঘদিন ধরে ছড়িয়েছে পাঞ্জাবের রন্ধ্রে রন্ধ্রে, তা দূর করে দেওয়া সম্ভব মাত্র এক মাসেই।

Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 13, 2016 3:18 pm
  • Updated:June 13, 2016 6:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে মাদক পাচারচক্র দীর্ঘদিন ধরে ছড়িয়েছে পাঞ্জাবের রন্ধ্রে রন্ধ্রে, তা দূর করে দেওয়া সম্ভব মাত্র এক মাসেই। এ দাবি যাঁর তিনি জাতীয় কংগ্রেসের সহ সভাপতি রাহুল গান্ধী। সম্প্রতি জলন্ধরে মাদক পাচারচক্রের বিরুদ্ধে এক প্রতিবাদ সভায় বক্তৃতা দিতে গিয়ে এ কথা বললেন তিনি।

পাঞ্জাব প্রসঙ্গে এককথায় বিজেপি সরকরাকে তুলোধনা করেন রাহুল। সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দিকে অভিযোগের আঙুল তুলে তিনি জানান, “বিজেপি সরকার বারবার ব্যবসায়ীদের সুবিধা করে দেওয়ার কথা বলছেন। পাঞ্জাবে তো মাদক ব্যবসার রমরমা। অর্থাৎ সরকারই এই ব্যবসায়ীদের সুবিধা করে দিচ্ছে।” ‘উড়তা পাঞ্জাব’ সিনেমার দৌলতে আজ যে সমস্যা গোটা দেশের সামনে এসেছে, তা যে কংগ্রেস বহুদিন আগেই সামনে এনেছিল সে কথা এদিন উল্লেখ করেন রাহুল। বলেন, “সেই সময় কংগ্রেসকে এ নিয়ে অনেক ঠাট্টা সহ্য করতে হয়েছে। ওরা বলেছিল কিছু নেই। কিন্তু তা যে সত্যি নয়, সে তো এখন দেখা যাচ্ছে।” তাঁর আরও অভিযোগ, বহু পুলিশকে পাঞ্জাবে সেভাবে কাজ করতে দেওয়া হয় না। সরকারী চাপেই পুলিশ অফিসাররা কাজ করতে পারেন না বলে রাহুলের দাবি। তাঁর মত, একবার পুলিশকে স্বাধীনভাবে কাজ করতে দিলেই সব মাদক পাচারচক্র শায়েস্তা হবে।

Advertisement

 কথা প্রসঙ্গেই আসে ‘উড়তা পাঞ্জাব’ ছবি নিয়ে সেন্সররে একনায়ক মনোভাবের কথাও। রাহুল জানান, ছবিটিকে ছাড়পত্র দেওয়া হচ্ছে না কারণ, এই সরকার সত্যিটাকে সামনে তুলে আনতে ভয় পায়। রাহুলোর দাবি, কংগ্রেস ক্ষমতায় এলে পাঞ্জাব আবার আগের অবস্থায় ফিরবে। শিল্পায়নের উপর যেমন কংগ্রেসের জোর থাকবে, তেমনই সবার আগে মাদক পাচারচক্রকে দূর করতে সচেষ্ট হবে কংগ্রেস। এই প্রতিবাদ সভা থেকেই আগামী ভোটে পাঞ্জাবের মানুষকে কংগ্রেসের প্রচার সভার কাজটিও যেন অনেকটা এগিয়ে রাখলেন রাহুল গান্ধী।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ