BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রয়াত বায়ুসেনা মার্শালকে শ্রদ্ধা জানাতে গিয়ে এ কী করলেন রাহুল?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 17, 2017 7:17 am|    Updated: September 17, 2017 7:17 am

Rahul Gandhi terms Marshal of IAF Arjan Singh Air Marshal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শোনা যাচ্ছে, কংগ্রেস সভাপতি হিসেবে নাকি তাঁকে দেখা কেবল সময়ের অপেক্ষা। গুজরাট ও হিমাচল প্রদেশের আসন্ন নির্বাচনে নাকি তিনিই সামনে থেকে দলকে নেতৃত্ব দেবেন। কিন্তু এর মধ্যেই ফের ভুল করে বসলেন রাহুল গান্ধী। এবার ভুলটি তিনি করলেন আবার সোশ্যাল মিডিয়ায়। ৬৫’র ভারত-পাক যুদ্ধের নায়ক, দেশের প্রয়াত বায়ুসেনা মার্শাল অর্জন সিংকে কংগ্রেস সহ-সভাপতি লিখে বসলেন এয়ার মার্শাল।

[প্রয়াত ৬৫-র যুদ্ধের ‘নায়ক’ বায়ুসেনার প্রথম মার্শাল অর্জন সিং]

নিজের দীর্ঘ কেরিয়ারে ৬০টিরও বেশি বায়ুসেনার বিমান উড়িয়েছেন আইএএফ-এর নম্বর ১ স্কোয়াড্রন। ১৯৬৫ সালে ভারত-পাক যুদ্ধের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। এই অবদানকে সম্মান জানিয়েই পানাগড়ের এয়ারবেসটি তাঁর নামে করা হয়। শনিবার সন্ধেয় ৯৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অর্জন সিং। দেশের এই বীর যোদ্ধার প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী-সহ অনেক নেতা-নেত্রীরাই।

 

রাহুলও তেমনটাই করতে গিয়েছিলেন। কিন্তু ৬৫’র যুদ্ধের নায়ককে শ্রদ্ধা জানাতে গিয়ে তাঁকে প্রথমে এয়ার মার্শাল আখ্যা দিয়ে বসেন কংগ্রেস সহ-সভাপতি।

rahul-baba-goof

প্রসঙ্গত, ইন্ডিয়ান এয়ার ফোর্সের মার্শাল পদটি ফাইভ স্টার ব়্যাঙ্কের। কিন্তু এয়ার মার্শাল পদটি মাত্র থ্রি স্টার ব়্যাঙ্কের। এই ভুলটি যে তিনি করে ফেলেছেন, তা বুঝতে পেরে প্রায় সঙ্গে সঙ্গেই টুইটটি মুছে দেন রাহুল। এর পর ভুল শব্দ শুধরে একই মেসেজ তিনি আবার করেন।

 

কিন্তু ততক্ষণে রাহুলের কীর্তি নেটিজেনদের চোখে পড়ে গিয়েছে। আর তা সংবাদের শিরোনামেও উঠে এসেছে। রাহুলের এমন কীর্তি অবশ্য নতুন নয়। কিছুদিন আগেই ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সামনে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলে বসেন ভারতের লোকসভার আসনসংখ্যা ৫৪৬টি। গত মাসে বেঙ্গালুরুতে ইন্দিরা ক্যান্টিনের উদ্বোধন করতে গিয়েছিলেন গান্ধী পরিবারের উত্তরসূরী। সেখানে আবার তাঁর মুখ ফসকে ইন্দিরা ক্যান্টিনের বদলে আম্মা ক্যান্টিন শব্দটি বেরিয়ে যায়। সেই তালিকায় সাম্প্রতিকতম সংযোজন হল এর ‘এয়ার মার্শাল’ মন্তব্য। যা সোশ্যাল মিডিয়া থেকে মুছে দেওয়ার অনেক চেষ্টাই করেছিলেন রাহুল। কিন্তু এখানেও ব্যর্থ কংগ্রেসের পোস্টার বয়।

[জন্মদিনে দেশকে সর্দার সরোবর বাঁধ ‘উৎসর্গ’ মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে