Advertisement
Advertisement
Priyanka Gandhi

ওয়ানড়ের সাংসদ পদে ইস্তফা রাহুলের, দাক্ষিণাত্য থেকে ভোট রাজনীতিতে প্রবেশ প্রিয়াঙ্কার

সোমবার সাংবাদিক সম্মেলনে রাহুল, প্রিয়াঙ্কা ও সংগঠনের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে সি বেণুগোপালকে নিয়ে  এই ঘোষণা করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। 

Rahul Gandhi to give up Wayanad, Priyanka Gandhi to contest for the first time

ফাইল ছবি।

Published by: Sucheta Sengupta
  • Posted:June 17, 2024 7:35 pm
  • Updated:June 18, 2024 1:42 pm

সোমনাথ রায়, নয়াদিল্লি: অবশেষে নির্বাচনী রাজনীতিতে পা রাখলেন প্রিয়াঙ্কা গান্ধী! রাহুল গান্ধীর ছেড়ে আসা ওয়ানড়  আসনে উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন সোনিয়াকন্যা। সোমবার সাংবাদিক সম্মেলনে রাহুল, প্রিয়াঙ্কা ও সংগঠনের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে সি বেণুগোপালকে নিয়ে  এই ঘোষণা করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। চব্বিশের লোকসভা ভোটে গান্ধী-গড় রায়বরেলি ও নিজের কেন্দ্র ওয়ানড় –  দুটি আসন থেকেই বিশাল ব্যবধানে জিতেছেন রাহুল গান্ধী। একটি আসন তাঁকে ছাড়তেই হতো। রায়বরেলি রেখে ওয়ানড় ছাড়ার সিদ্ধান্ত নেন রাহুল। আর দাদার ছেড়ে আসা কেন্দ্রে উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন প্রিয়াঙ্কা গান্ধী। এখান থেকেই শুরু তাঁর রাজনৈতিক কেরিয়ার।

সোমবার দিল্লিতে কংগ্রেসের বৈঠক। নিজস্ব ছবি।

রাজনীতির সঙ্গে যুক্ত বহুদিন ধরেই। কিন্তু ভোটে লড়াইয়ে সোনিয়াকন্যার আগমন নিয়ে দীর্ঘ সময় ধরে জল্পনা-কল্পনা চলেছে। বিশেষত বড় কোনও নির্বাচনের মুখে ভেসে ওঠে তাঁর নাম। এতদিন দলীয় অভ্যন্তরীণ বৈঠক, প্রচারে সক্রিয় থাকলেও সরাসরি ভোটের লড়াইয়ে প্রিয়াঙ্কা (Priyanka Gandhi) এই প্রথম।  দাদার ছেড়ে আসা ওয়ানড় (Wayanad) আসনে কংগ্রেসের প্রার্থী হিসেবে তাঁর  নাম ঘোষণা করেন দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। 

Advertisement

[আরও পড়ুন: মাথাপিছু ১০! ৪ কেন্দ্রের উপনির্বাচনে আসরে বিজেপির ৪০ তারকা প্রচারক]

সোমবার বৈঠকে এই ঘোষণার পর রাহুল (Rahul Gandhi) বলেন, ”রায়বরেলি, ওয়ানড় আমায় যে ভালবাসা দিয়েছে, সারাজীবন মনে রাখব। প্রিয়াঙ্কা ওয়ানড় থেকে নির্বাচনে লড়বে। তবে আমি মাঝেমধ্যেই যাব। যা যা প্রতিশ্রুতি দিয়েছি, পূরণ করা হবে। কোন কেন্দ্র বাছব, তা নির্ণয় করা খুব কঠিন ছিল আমার কাছে। পদে না থাকলেও ওয়ানড়ের সঙ্গেই থাকব। আপনারা ভাববেন, এখন থেকে আপনাদের দু’জন সাংসদ। প্রিয়াঙ্কা জিতবেই, আমি আশাবাদী। সঙ্গে আমিও থাকব।” আর প্রিয়াঙ্কার বক্তব্য, ”ওয়ানড়কে রাহুলের না থাকা বুঝতেই দেব না। ভাই যেমন বলল, ওয়ানড়ে ও থাকবে, আমিও তেমন রায়বরেলির লোকদের সঙ্গে থাকব।” এর পর রাহুল মজার ছলে বলেন, ”তাহলে এবার থেকে ওয়ানড়, রায়বরেলি – দু জায়গাতেই দুজন করে সাংসদ থাকবে।” 

Advertisement

[আরও পড়ুন: ডিউটি বদলই কাল! রেল দুর্ঘটনায় প্রাণ হারালেন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের গার্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ