BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘আমরা ওকে জোর করব’, রাহুলকে কংগ্রেস সভাপতি পদে ফেরাতে মরিয়া খাড়গেরা

Published by: Subhajit Mandal |    Posted: August 27, 2022 2:20 pm|    Updated: August 27, 2022 2:20 pm

Rahul Gandhi would be pursued to return as Congress President, Says Mallikarjun Kharge | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেভাবেই হোক রাহুল গান্ধীকে (Rahul Gandhi) দলের সভাপতি পদে ফেরাতে হবে। চরম সংকটের মুহূর্তেও ধনুকভাঙা পণ সিনিয়র কংগ্রেস নেতাদের। দলের বর্ষীয়ান নেতা তথা রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে যেমন বলেই দিচ্ছেন, কংগ্রেস সভাপতি পদে ফেরার জন্য রাহুলকেই অনুরোধ করবেন তাঁরা। ওয়ানড়ের সাংসদ যদি অনুরোধে রাজি না হন, তাহলে তাঁকে জোর করতেও পিছপা হবে না দল।

একদিন আগেই গুলাম নবি আজাদের (Ghulam Nabi Azad) মতো সিনিয়র নেতা রাহুল গান্ধীকে ‘অপরিণত’ বলে তোপ দেগেছেন। দাবি করেছেন, তাঁর ছেলেমানুষি আর খামখেয়ালিপনার জন্য ‘পয়েন্ট অফ নো রিটার্নে’ চলে গিয়েছে কংগ্রেস। রাহুল গান্ধী নিজেও বারবার স্পষ্ট করে দিয়েছেন, তিনি নিজে আর কংগ্রেস (Congress) সভাপতি পদে ফিরবেন না। এমনকী তাঁর পরিবারের কেউ দলের সভাপতিত্ব করুক সেটাও তিনি চান না। কিন্তু তাতে কী! কংগ্রেস নেতারা এখনও গান্ধীকেই চান। সিনিয়র কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে যেমন বলছেন, দল এবং দেশের স্বার্থে রাহুল গান্ধীকে কংগ্রেসের শীর্ষপদে ফিরতেই হবে। দরকার পড়লে তাঁরা রাহুলকে জোর করবেন।

[আরও পড়ুন: জেহাদি নেটওয়ার্কে বড় ধাক্কা, কাশ্মীরে গ্রেপ্তার ৩ লস্কর জঙ্গি]

এক সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে খাড়গে বলেন,”রাহুল কংগ্রেসের সবচেয়ে বেশি পরিচিত এবং সম্মানীয় নেতা। আর এমন কোনও নেতা নেই, যে সর্বভারতীয় স্তরে রাহুলের মতো পরিচিত।” রাহুল সভাপতি পদে ফিরতে রাজি নন। কিন্তু খাড়গে বলছেন,”দেশের স্বার্থে, দলের স্বার্থে, বিজেপি-আরএসএসের (BJP-RSS) বিরুদ্ধে লড়াই করার স্বার্থে আমরা রাহুল গান্ধীকে সভাপতি পদে ফিরতে অনুরোধ করব। ভারতকে জুড়তে রাহুলকে প্রয়োজন।” একদিন আগে আজাদ যে অভিযোগগুলি তুলেছেন, সেগুলিকে কার্যত নস্যাৎ করে দিয়ে খাড়গে জানিয়ে দিয়েছেন,”আমরা রাহুলের পাশে আছি। আমরা ওকে জোর করব। আমরা ওকে বাধ্য করব লড়াইয়ের ময়দানে ফিরতে।”

[আরও পড়ুন: স্বদেশি প্রযুক্তিতেই বাজিমাত ভারতের! এবার তেজস যুদ্ধবিমান কিনতে আগ্রহী আর্জেন্টিনা]

খাড়গে এদিন স্মরণ করিয়ে দিয়েছেন, রাহুলের মা সোনিয়াও সক্রিয় রাজনীতিতে যোগ দিতে রাজি ছিলেন না। কিন্তু সেসময় দলের সবার অনুরোধ তিনি ফেলতে পারেননি। সীতারাম কেশরীর পর কংগ্রেস সভানেত্রীর পদে দায়িত্ব নেন তিনি। একইভাবে রাহুলকেও দলের সবার অনুরোধ মানতে হবে। বস্তুত রাহুলকে সভাপতি পদে রাহুলকে ফেরাতে কংগ্রেস নেতারা এতটাই মরিয়া যে তাঁর জন্য বারবার পিছিয়ে দেওয়া হচ্ছে সভাপতি নির্বাচন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে