BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ক্ষমতায় এলে সার্জিক্যাল স্ট্রাইক করবে কংগ্রেস, ফের ‘ধামাকা’ প্রতিশ্রুতি রাহুল গান্ধীর

Published by: Subhajit Mandal |    Posted: March 26, 2019 5:26 pm|    Updated: April 17, 2019 1:12 pm

Rahul Gandhi's 'surgical strike' on poverty ahead of LS Polls

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবারই ঘোষণা করেছিলেন, দেশের গরিব মানুষের সঙ্গে সুবিচার করতে চায় কংগ্রেস। মঙ্গলবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বললেন, কংগ্রেস ক্ষমতায় এলে ধামাকা হবে। গোটা দেশে এক জনও গরিব থাকবে না। কংগ্রেস গরিবির উপর সার্জিক্যাল স্ট্রাইক করবে।

[আরও পড়ুনআত্মসম্মানে আঘাত লেগেছে, কানহাইয়ার বিরুদ্ধে লড়া নিয়ে উলটো সুর গিরিরাজের]

গরিবি হঠাতে দেশের সবচেয়ে দরিদ্র ২০ শতাংশ মানুষের অ্যাকাউন্টে সরাসরি মাসে ৬ হাজার টাকা দেওয়া হবে। রাহুলের এই ঘোষণার পর তা নিয়ে বিস্তর রাজনৈতিক কাটাছেঁড়া শুরু হয়েছে। বিরোধীদের দাবি, ভোটের জন্য অবাস্তব প্রতিশ্রুতি দিচ্ছে কংগ্রেস। যে প্রকল্পের কথা রাহুল বলছেন, তা ভারতীয় অর্থনীতিকে বেসামাল করে দিতে পারে। কংগ্রেস সভাপতি অবশ্য নিজের বক্তব্যে অনড়। গতকালই তিনি বলেছিলেন, কংগ্রেস এই ন্যূনতম আয় যোজনা বা ‘ন্যায়’ প্রকল্প বাস্তবসম্মত, এবং অর্থনীতিবিদদের সঙ্গে পরামর্শ করেই নেওয়া। আজ বললেন, “কংগ্রেস দেশ থেকে দারিদ্রকে নির্মূল করে দিতে চায়। এটা একটা ধামাকা। বিশ্বের আর কোনও দেশে এমন প্রকল্প নেই। ভারতে আর একজনও গরিব মানুষ থাকবে না। কংগ্রেস ক্ষমতায় এলে গরিবির উপর সার্জিক্যাল স্ট্রাইক করবে।”

[আরও পড়ুনপ্রার্থী না হওয়ার নির্দেশ দিয়েছে দল, ভোটারদের চিঠি ‘মর্মাহত’ মুরলী মনোহর যোশীর]

কংগ্রেস সভাপতি এদিন আরও একবার বললেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বড়লোকদের টাকা দেন। কংগ্রেস গরিব মানুষকে টাকা দেবে।” রাজস্থানের সুতোরগড়ের সভায় রাহুল প্রধানমন্ত্রীর ‘ম্যায় ভি চৌকিদার’ অভিযানকেও কটাক্ষ করেন। কংগ্রেস সভাপতি সমবেত জনতাকে প্রশ্ন করেন, “প্রধানমন্ত্রী বলছেন আমি চৌকিদার, কিন্তু কাদের চৌকিদার তা তো বলেননি। আপনারা কখনও গরিব মানুষের বাড়িতে চৌকিদার দেখেছেন?চৌকিদার তো বড়লোকদের থাকে। অনিল আম্বানিদের বাড়িতে থাকে। চৌকিদারদের লাইন পড়ে আম্বানিদের বাড়িতে। গরিবদের বাড়িতে থাকে না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে