BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গিনেস বুকে রাহুল গান্ধীর নাম উঠুক, আবেদন পড়ুয়ার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 21, 2017 12:09 pm|    Updated: December 30, 2019 5:11 pm

Rahul Gndhis name proposed for Guinness book of world records for securing maximum poll defeats

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও পর্যন্ত কতবার ভোটে হেরেছেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী? সংখ্যাটা কম করেও ২৭ বার। আর সেই নিয়েই রাহুলের নাম গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকডর্সে যোগ করার আবেদন জানাল মধ্যপ্রদেশের হোসাঙ্গাবাদের এক ছাত্র বিশাল দিওয়ান। সবচেয়ে বেশি ২৭ বার ভোটে হেরেছেন রাহুল গান্ধী। তাই তাঁর নাম যোগ করা হোক গিনেস বুক অব রেকর্ডসে। আবেদন করেছেন ইঞ্জিনিয়ারিং কলেজের ওই ছাত্র।

[এবার বিমানে নিষিদ্ধ ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা!]

কংগ্রেস সহ-সভাপতি পদে থাকলেও দলের অন্দরে রাহুলের কার্যকারিতা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন তুলতে শুরু করেছেন অনেক নেতাই। বিশেষ করে চলতি বছরে উত্তরাখণ্ড, গোয়া এবং উত্তরপ্রদেশে হারার পর থেকেই তা যেন আরও বেড়ে গিয়েছে। এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য উত্তরপ্রদেশের নির্বাচনে হার। কারণ অখিলেশ-রাহুল জোট হওয়া সত্ত্বেও বিজেপি ঝড়ে উড়ে গেছে বিরোধীরা। এরপরেই রাহুলের নেতৃত্ব নিয়ে প্রশ্নও উঠতে থাকে।

[আদিত্যনাথের ‘আপত্তিকর’ ছবি পোস্ট করে গ্রেপ্তার যুবক]

এর আগে ২০১৪ সালের লোকসভা নির্বাচনের সময়েও কংগ্রেসের মুখ ছিলেন রাহুল। কিন্তু ওই নির্বাচনে গো-হারা হারতে হয় তাঁদের। ১০ বছর সরকারে থাকার পর ক্ষমতাচ্যুত হয় ইউপিএ সরকার। ৫৪৩টি লোকসভা কেন্দ্রের মধ্যে ২৮২টি আসনে জয়লাভ করে বিজেপি। সেখানে কংগ্রেস পেয়েছিল মাত্র ৪৪টি আসন।

[১০৪ বছরের বৃদ্ধার পা ছুঁয়ে প্রণাম মোদির, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে