BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

‘বেটি বাঁচাও, নাকি অপরাধী বাঁচাও?’, যোগী সরকারকে তীব্র কটাক্ষ রাহুল-প্রিয়াঙ্কার

Published by: Biswadip Dey |    Posted: October 18, 2020 2:24 pm|    Updated: October 18, 2020 2:24 pm

An Images

ফাইল চিত্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকালই উত্তরপ্রদেশে (Uttar Pr adesh) নারী নির্যাতন রুখতে ‘মিশন শক্তি’ কর্মসূচির উদ্বোধন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। এরই মধ্যে তাঁর রাজ্যের এক মন্ত্রীর বিরুদ্ধে ওঠা এক অভিযোগকে কেন্দ্র করে সরগরম রাজনীতি। যোগীকে কটাক্ষ করে টুইট করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি দাবি করলেন, রাজ্যে ‘বেটি বাঁচানো’র কথা বলা হলেও ক্রমে বিষয়টা হয়ে দাঁড়িয়েছে, ‘অপরাধী বাঁচাও’। রাহুল একা নন, কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীও (Priyanka Gandhi) টুইট করে আক্রমণ করেছেন যোগীকে।

কংগ্রেসের দুই নেতা-নেত্রীই তাঁদের টুইটের সঙ্গে যুক্ত করেছেন এক সংবাদের প্রতিবেদনকে। যে প্রতিবেদনে রয়েছে উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক লোকেন্দ্র প্রতাপ সিংহ সম্পর্কে একটি অভিযোগের কথা। গতকালই লোকেন্দ্র প্রতাপ ও তাঁর ছেলের বিরুদ্ধে অভিযোগ ওঠে থানায় পুলিশ হেফাজতে থাকা নারী নির্যাতনে অভিযুক্ত এক ব্যক্তিকে জোর করে ছাড়িয়ে নিয়ে যাওয়ার। সেই ঘটনার উল্লেখ করে রাহুল তাঁর টুইটে লেখেন, ‘‘যেভাবে শুরু হয়েছিল: কন্যা বাঁচাও। যেভাবে চলছে: অপরাধী বাঁচাও।’’ প্রিয়াঙ্কা গান্ধীও এই বিষয়ে টুইট করেন। তিনি হিন্দিতে লেখেন, ‘‘উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী কি বলবেন এটা কোন মিশনের অন্তর্গত? কন্যা বাঁচাও নাকি অপরাধী বাঁচাও?’’

[আরও পড়ুন: বেনজির বৃষ্টিতে বিপর্যস্ত হায়দরাবাদ, ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা ]

উল্লেখ্য, হাথরাস কাণ্ডের পর থেকে এমনিতেই দেশজুড়ে প্রতিবাদের ধাক্কায় কোণঠাসা উত্তরপ্রদেশ সরকার। এই পরিস্থিতিতে কংগ্রেসও উত্তরপ্রদেশের নারী সুরক্ষা নিয়ে বারবার আক্রমণ শানিয়েছে যোগী সরকারের বিরুদ্ধে। হাথরাসের নির্যাতিতার মৃত্যুর পরেই প্রিয়াঙ্কা যোগী আদিত্যনাথের পদত্যাগ দাবি করেছিলেন।

এদিকে উত্তরপ্রদেশের বালিয়ায় প্রকাশ্য দিবালোকে এক যুবককে গুলি করে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত ধীরেন্দ্র সিংকে আজই উত্তরপ্রদেশের পুলিশ গ্রেপ্তার করেছে। অন্য দুই অভিযুক্তও গ্রেপ্তার হয়েছে। এই নিয়ে এই মামলায় ১০ জনকে গ্রেপ্তার করা হল। 

[আরও পড়ুন: ‘করোনা আবহে ভারতে মুসলিম বিদ্বেষ বেড়েছে’, লাহোর সাহিত্য উৎসবে বিতর্কিত মন্তব্য থারুরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement